New Goa Airport: গোয়ায় ঘোরার প্ল্যান করছেন? আরও সহজে পৌঁছে যেতে পারবেন প্রিয় জায়গায়

Mopa International Airport : জল স্যালুট, পতাকা , কেক কাটিং। কোনওটাই বাদ যায়নি। সেই সঙ্গে ট্যাক্সি, ফোন নেটওয়ার্কের অভাবও ছিল। এই সব মিলিয়েই বৃহস্পতিবার থেকে চালু হয়ে গেল নিউ গোয়া বিমানবন্দর।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত উপস্থিত ছিলেন। এর পাশাপাশি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয় অসামরিক বিমান প্রতিমন্ত্রী ভি কে সিং-ও এদিনের অনুষ্ঠানে যোগ দেন। গোয়া থেকে হায়দরাবাদগামী উড়ানের যাত্রীদের হাতে বোর্ডিং পাস তুলে দেন তাঁরা।

ইন্ডিগো-র এই উড়ানই নিউ গোয়া বিমানবন্দর থেকে ছাড়া প্রথম বাণিজ্যিক বিমান। সকাল ৯টায় বিমানটি নিউ গোয়ার নবনির্মিত রানওয়েতে অবতরণ করে। রীতি মেনে জল স্যালুট দিয়ে বিমানটিকে স্বাগত জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী এবং গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর নামে এর নামকরণ ‘MOPA’ করা হয়েছে।

মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, ‘আজ গোয়ার একটি স্বপ্নপূরণ হল। যাত্রীরা খুব খুশি। এই বিমানবন্দরের ফলে পর্যটন ও ব্যবসা-বাণিজ্যের আরও উন্নতি হবে।’ এই বিমানবন্দর নির্মানে প্রায় ৩ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে।

ইন্ডিগো ছাড়াও এই বিশেষ দিনেই নিউ গোয়া বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে গোফার্স্টও। প্রথম দিনে সব মিলিয়ে ১৪টি উড়ান পরিচালিত হয় এই বিমানবন্দর থেকে। গোয়া বিমানবন্দরের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট ঘণ্টায় সর্বোচ্চ ১৬টি বিমান পরিচালনা করতে পারবে।

ফাইল ছবি: টুইটার

(Twitter)

প্রথম দিন কোনও নতুন বিমানবন্দরে অবতরণ। বিষয়টি নিয়ে বেশ উত্সাহিত ছিলেন যাত্রীরা। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ভিডিয়োও ভাইরাল হয়। এমনই এক ভিডিয়োয় দেখা যায়, দিল্লি থেকে আসা বিমান গোয়ায় অবতরণের সময়ে যাত্রীরা সকলে হই-হই করে উঠছেন আনন্দে। ছিল ব্যান্ডপার্টির আয়োজনও। অনেকে তাতে নাচতেও শুরু করে দেন।

তবে বিমানবন্দর থেকে বাইরে বেরিয়ে অনেকে কিছুটা সমস্যায় পড়েন। একেবারে নতুন বিমান হওয়ায় এখনও বিমানবন্দরের বাইরে পর্যাপ্ত ট্যাক্সি ও বাসের ব্যবস্থা হয়নি। সেই নিয়ে একটি তালগোল পাকিয়ে যায়। তাছাড়া বিমানবন্দর চত্বরে মোবাইলের নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ করেন অনেক যাত্রীরা।

তবে এই সমস্যাগুলি সাময়িক বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আগামী সোমবার থেকেই ‘ব্লু ক্যাব’ চালু হবে বিমানবন্দর থেকে। তাছাড়া সময়ের সঙ্গে এখান থেকে অন্য যাতায়াতের মাধ্যমও চালু হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

Source link

Read also  China Covid Policy: শি জিনপিংয়ের কোভিড নীতি নিয়ে ক্ষোভ উগরে দিতে এই বিশেষ ভাষাকে হাতিয়ার করেছেন চিনবাসী