Missing Wife: ৯ বছর আগে হারিয়ে যাওয়া বউকে ফিরে পেলেন স্বামী, নতুন বছরের উপহার

৯ বছর আগে নিখোঁজ হয়ে গিয়েছিলেন স্ত্রী। শনিবার সেই হারানো স্ত্রীকে খুঁজে পেলেন হরিয়ানার ৫৫ বছর বয়সী কেহার সিং। নতুন বছরে কার্যত উপহার পেলেন তিনি। দীর্ঘদিন পরে স্ত্রীকে খুঁজে আত্মহারা ওই ব্যক্তি। রোহতকের ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি তাঁর স্ত্রীকে হারিয়ে ফেলেছিলেন বহুদিন আগে। এদিকে থানাল নামে কর্নাটকের একটি সেল্টার হোমের তরফে সম্প্রতি একটি ফোন পেয়েছিলেন তিনি। আর তারপরই স্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পেলেন তিনি। কার্যত রূপকথাকেও হার মানায় এই গল্প।

৫০ বছর বয়সী দর্শীনিও দীর্ঘ ৯ বছর বাদে তাঁর স্বামীর সঙ্গে দেখা করার সুযোগ পেলেন। ঠিক কীভাবে দুজনের মধ্যে ছাড়়াছাড়ি হয়ে গিয়েছিল?

২০১৩ সালে তাঁদের দুজনের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। সেই সময় মানসিকভাবে কিছুটা অসুস্থ ছিলেন তিনি। এরপর একটি পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয় তাকে। এদিকে মহম্মদ মুস্তাফা নামে এক মহিলা ওই থানাল হোমটি চালনা করেন। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বছর চারেক আগে কর্ণাটকের কুশলনগর পুলিশের তরফে জানানো হয় একজন অর্ধনগ্ন মহিলা রাস্তায় ঘোরাঘুরি করছেন। এরপর তাঁকে উদ্ধার করে দেখাশোনা করার জন্য হোমকে অনুরোধ করে পুলিশ।

এরপর হোমের তরফে তাকে আনা হয়। কিন্তু তিনি সেই সময় মানসিকভাবে ভীষণ অসুস্থ ছিলেন। এরপর তিনি হোমে আশ্রয় পান। ধাপে ধাপে তাঁর কাউন্সেলিং করানো হয়। পরে তিনি জানান তাঁর আসল বাড়ি হরিয়ানায়। কিন্তু তিনি কীভাব হরিয়ানা থেকে কর্ণাটক চলে এলেন এটা তিনি কিছুতেই বলতে পারেননি।

এদিকে হোমে থাকাকালীন তাঁর অবস্থার ধীরে ধীরে উন্নতি হয়। এরপর তিনি ধাপে ধাপে তাঁর গ্রামের বাড়ির কথা হোম কর্তৃপক্ষকে জানান। তিনি জানিয়ে দেয় রোহতকে তাঁর বাড়ি ছিল।

এরপর হরিয়ানা পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। ৯ বছর আগে কোনও মিসিং ডায়রি হয়েছিল কি না সেব্যাপারে খোঁজ খবর নেওয়া হয়। শেষ পর্যন্ত ওই মহিলার স্বামীর সন্ধান মেলে।

Read also  বিপাকে পুতিন, ইউক্রেন যুদ্ধে ছারখার এক লক্ষ রুশ সেনা!

এই মহিলার স্বামী জানিয়েছেন, হারিয়ে যাওয়ার সময়তেও মানসিকভাবে অসুস্থ ছিলেন স্ত্রী। উত্তরপ্রদেশ, দিল্লি, পঞ্জাব সর্বত্র খুঁজেছি স্ত্রীকে। কিন্তু কোথাও খুঁজে পাইনি। একটা সময় আশা ছেড়ে দিয়েছিলাম। শেষ পর্যন্ত মুস্তাফার ফোনটা যেন আমার কাছে নতুন বছরের উপহার।। এতদিন পরে স্ত্রীকে ফিরে পেলাম। কেহার সিংয়ের চোখে জল। আনন্দের অশ্রু।

 

Source link