Helicopters collide in mid air: সমুদ্রের বিচের উপর মাঝ আকাশে ২ হেলিকপ্টারের মুখোমুখি ধাক্কা! অস্ট্রেলিয়ায় মৃত ৪ যাত্রী

অস্ট্রেলিয়ার উপকূলের ওপর মাঝ আকাশে দুটি হেলিকপ্টারের ধাক্কার জেরে ঘটে গেল দুর্ঘটনা। ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে বলে খবর। এছাড়াও ৩ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। একথা জানিয়েছে পুলিশ। অস্ট্রেলিয়া মেইন বিচ-এ এমন দুর্ঘটনার পর একটি হেলিকপ্টার নিরাপদে অবতরণ করতে পেরেছে।

ব্রিসবেন থেকে ৪৫ মাইল দূরে গোল্ড কোস্টে অবস্থিত মেইন বিচ। সেই উপকূলের উপরে মাঝ আকাশে ঘটে গিয়েছে দুর্ঘটনা। দুটি হেলিকপ্টারের সংঘাতের ফলে তাদের জরুরি অবতরণ করাতে হয়। উল্লেখ্য, ওই এলাকার ওই উপকূল সংলগ্ন এলাকা খুবই জনপ্রিয়। সেখানে প্রায়ই পর্যটকদের ভিড় থাকে। কুইন্সল্যান্ডের ওই বিচ জানুয়ারিতে সর্বদাই ব্যস্ততম এলাকার অন্য়তম। এই বিচ ঘিরে সেখানের স্থানীয় পর্যটন ব্যবসা চাঙ্গা হয়েছে। আর জানুয়ারি মাসে এখানে অগণিত মানুষের ভিড় হয়। সেই ভিড়ের সময় এমন দুর্ঘটনা ঘটে যেতেই শুরু হয়েছে চাঞ্চল্য। ঘটনার হাড়হিম করা ভিডিয়োয় চাঞ্চল্য ছড়িয়েছে সোশ্যাল মিডিয়াতেও।

এদিকে প্রশ্ন উঠছে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটল কীভাবে। ৪ যাত্রীর মৃত্যুর খবর আসতেই ছড়িয়েছে চাঞ্চল্য। জানা গিয়েছে, গুরুতর আহত অবস্থায় ৩ জন যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, দুর্ঘটনার পরই একটি হেলিকপ্টারকে নিরাপদে সেখানের এক বালুকাময় উপকূলে অবতরঁ করানো গিয়েছে। একটি হেলিকপ্টার নিরাপদে অবতরণ করলেও, অন্যটি ভগ্নাবশেষ সমুদ্রে ছড়িয়ে পড়েছে। জানা গিয়েছে, ঘটনার পরই পুলিশ ও স্থানীয়রা সেখানে ছুটে যান। উদ্ধার করেন আহতদের। ছুটে যায় জেট স্কাই।এই দুর্ঘটনা ঘিরে অস্ট্রেলিয়ার ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো একটি তদন্তের নির্দেশ দিয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Source link

Read also  Army Men Killed in Sikkim Accident: উত্তর সিকিমে এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারালেন ১৬ সেনা জওয়ান, গুরুতর আহত ৪