Happy New Year 2023, New Year S Mood Around The World


নয়া দিল্লি: ২০২৩ কে স্বাগত জানাচ্ছে সারা দেশ তথা বিশ্ব। ঘড়ির কাঁটা ১২ টা ক্রস করতেই আকাশে আলোর রোশনাই। যারা দেশের বাইরে, তাঁদের দেশের কথা মনে করাচ্ছে। নতুন বছর নতুন স্বপ্ন নিয়ে গোটা দেশ মাতোয়ারা। কলকাতার পার্কস্ট্রিট পুরোপুরি জমজমাট। যদিও  অন্যদিকে, তখন ঘড়ির কাঁটা মেনে ইতিমধ্যেই ২০২২ পেরিয়ে ২০২৩-এ পা রেখেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া। 

শহরকে ১০টি সেক্টরে ভাগ করে নজরদারি চালানো হবে

কলকাতাজুড়ে কড়া নিরাপত্তা।  ১ জানুয়ারির জন্য কয়েক হাজার পুলিশকর্মী মোতায়েন। শহরকে ১০টি সেক্টরে ভাগ করে নজরদারি চালানো হবে। নিরাপত্তার দায়িত্বে থাকবেন ডিসি পদ মর্যাদার অফিসাররা। শহরজুড়ে থাকছে ৫৮টি পিসিআর ভ্যান, ২৩টি পিসিআর ভ্যান থাকবে পার্ক স্ট্রিট চত্বরে। ২টি ক্যুইক রেসপন্স টিমকে প্রস্তুত রাখা হচ্ছে।  ১ জানুয়ারি, পার্ক স্ট্রিট চত্বরে ১১টি ওয়াচ টাওয়ার থেকে নজরদারি চালানো হবে। শহরজুড়ে থাকছে ১৫টি পুলিশ অ্যাসিস্ট্যান্স বুথ, ৯৭টি নাকা পয়েন্ট। পার্ক স্ট্রিট ও মিডলটন রো-য়ে প্রস্তুত রাখা হচ্ছে ২টি স্পেশাল কিউআরটি ড্রোনের মাধ্যমে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে নজরদারি চালাবে পুলিশ।

নতুন বছরকে স্বাগত জানাতে মূলত কদিন ধরেই প্রস্তুত ছিল গোটা দেশ

অপরিদিকে, নতুন বছরকে স্বাগত জানাতে মূলত কদিন ধরেই প্রস্তুত ছিল কলকাতা। পাশাপাশি ছিল প্রস্তুত গোটা রাজ্য, গোটা দেশ। সাল শেষের আনন্দে মজেছে সবাই। পার্ক স্ট্রিট থেকে নিক্কো পার্ক। আলোয় আলোয় সেজেছে তিলোত্তমা। সময়ের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে ভাড়ছে আনন্দ-হুল্লোরের ভিড়।বর্ষবরণের জন্য একদিকে যখন প্রস্তুত কলকাতা। তবে অন্যদিকে, তখন ঘড়ির কাঁটা মেনে আগেই ২০২২ পেরিয়ে ২০২৩-এ পা রেখেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া। নতুন বছরকে সাড়ম্বরে স্বাগত জানায় অকল্যান্ড-সিডনি।

আরও পড়ুন, সমুদ্র স্নান সেরে ফিশফ্রাইয়ে কামড়, মন ফুরফুরে করতে ঘুরে আসুন পূর্ব মেদিনীপুর

বাইশ পেরিয়ে তেইশে উৎসবের আনন্দে, জন জোয়ার

তবে বাইশ পেরিয়ে তেইশে এসে একটা বিষয় গোটাকে উদ্বেগ দিচ্ছে, তাহল করোনা ভাইরাস। কারণ উৎসবের আনন্দে, জন জোয়ারে আচমকাই বেড়ে যাবে না তো ফের দেশের কোভিড গ্রাফ। এর আগেও যা দেখতে পাওয়া গিয়েছিল একাধিক দেশগুলিতে। তবে এই মুহূর্তে ৬ টি দেশের থেকে আগত যাত্রীদের বিমানবন্দরে আরটি পিসিআর বাধ্যতামূলক হওয়াতে কিছুটা হলেও স্বস্তি ভারতের। 

Source link

Read also  Telecom: জোর করে অবসরে পাঠানো হল ১০ আধিকারিককে, ফের ফর্মুলা প্রয়োগ করলেন মন্ত্রী