BRO-র সঙ্গে তুলনা টানলেন ‘ভাই’-এর সম্পর্কের! ‘ব্রো’ শব্দ নিয়ে ভাষণে রাজনাথের প্রশংসায় প্রতিষ্ঠান

দেশের ‘বর্ডার রোডস অর্গানাইজেশন ’ বা বিআরও-র ভূয়সী প্রশংসা উঠে এল কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের কণ্ঠে। বর্ডার রোডস অর্গনাইজেশনের নামকে ছোট করে বললে দাঁড়ায় বিআরও, খানিকটা কৌশলে বললে তা শুনে লাগে ‘ব্রো’, যে মার্কিনি ইংরেজি ‘ব্রো’ শব্দের মাধ্যমে ভাই বা বন্ধুকে বোঝানো হয়। আর সেই প্রসঙ্গকেই নিজের বক্তব্যে তুলে ধরে এই প্রতিষ্ঠানের প্রশংসা করেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী।

মার্কিনি ইংরেজির প্রসঙ্গ তুলে রাজনাথ সিং বলেন, ‘আমি যখন প্রথম বর্ডার রোডস অর্গানাইজেশন নামটি ছোট আকারে লেখা রয়েছে দেখি, তখন মাথায় আসে ব্রো শব্দটি। যা আমাদের নতুন প্রজন্ম ভাইকে সম্বোধন করার ক্ষেত্রে বলে থাকে।’ রাজনাথ সিং প্রথমে ভেবেছিলেন বর্ডার রোডস অর্গানাইজেশন-এর জায়গায় ‘ব্রো’ লেখা হয়েছে, পরে তাঁকে জানানো হয় যে, সেটি ‘Bro’ নয় , বরং ‘BRO’। তখন তাঁর বিভ্রান্তি কেটে যায়। তিনি বলেন, প্রতিষ্ঠানের কাজ দেখে সত্যিই তাঁদের ‘ভাই’ ই মনে হয়েছে। উল্লেখ্য, ২ দিনের উত্তর পূর্বের সফরে আপাতত রয়েছেন রাজনাথ সিং। অসম ও অরুণাচল প্রদেশে তিনি সফর করছেন। উত্তরপূর্বে সিওম ব্রিজের উদ্বোধেন অংশ নেন রাজনাথ সিং। সিওম ব্রিজের উদ্বোধনী সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি তুলে ধরেন বিআরওর প্রসঙ্গ। অরুণাচল প্রদেশের এই ব্রিজের উদ্বোধন দেশের সার্বিক উন্নতি ও সীমান্ত নিরাপত্তার ক্ষেত্রে একটি বড় দিক। এই ব্রিজের উদ্বোধন ছাড়াও সীমান্ত এলাকার আরও ২০ টি প্রজেক্টের উদ্বোধন করেন রাজনাথ সিং।

দেশকে সুঠাম রাখতে বিআরওর গুরুত্বের কথা বারবার স্মরণ করিয়ে দেন রাজনাথ সিং। এই অনুষ্ঠানের মঞ্চ থেকেই তিনি বারবার তুলে ধরেন বিআরওর ভূয়সী প্রশংসা। রাজনাথ সিং নিজের ভাষণে এদিন বলেন, ‘বারবার পরিবর্তনশীল অগ্রাধিকার ও দেশের জাতীয় স্বার্থের সঙ্গে সম্পর্কিত এই যুগে দেশকে শক্তিশালী করে তোলা প্রয়োজন। আমাদের দেশের সেনা যেকোনও পরিস্থিতির মোকাবিলায় তৈরি, আর বিআপও তার সঙ্গে যোগ্য সঙ্গত দান করছে। ’

Read also  ফের বন্দুকবাজের হামলা, এবার নিশানা ব্রাজিলের স্কুল; নিহত ৩ আহত ১১

 

 

 

 

 

 

 

 

Source link