২৫ তালিবানের হত্যা থেকে প্রথম যৌনসংগম! আর কী রয়েছে প্রিন্স হ্যারির আত্মকথায়? । prince harry admits killing 25 talibans in Afghanistan writes viewed them as chess pieces in his memoir spare

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তার সম্প্রতি প্রকাশিত স্মৃতিচারণায়, প্রিন্স হ্যারি জানিয়েছেন যে তিনি আফগানিস্তানে তার দুটি ডেপ্লয়মেন্টের সময়ে কমপক্ষে ২৫ তালেবান সদস্যকে হত্যা করেন। বইয়ে, তিনি এই ব্যক্তিদের ‘দাবার গুটি’ হিসাবে বর্ণনা করেছেন যেদেরকে নির্মূল করা দরকার এবং স্বীকার করেছেন যে তিনি তাদের সেই সময়ে মানুষ হিসেবে দেখেননি। এই স্বীকারোক্তিটি তালিবানদের সমালোচনার সম্মুখীন হয়েছে। তাঁরা হ্যারির এই কাজকে ‘যুদ্ধাপরাধ’ বলে উল্লেখ করেছে এবং তাঁর বক্তব্যের নিন্দা করেছে।

প্রিন্স হ্যারির বক্তব্যের নিন্দা করেছে তালিবান

তালিবানের অন্তর্বর্তী প্রশাসন বিষয়টি নিয়ে একটি বিবৃতি জারি করেছে, আনাস হাক্কানি নামে একজন নেতা ট্যুইটারে লিখেছেন, ‘মিস্টার হ্যারি! আপনি যাদের হত্যা করেছেন তারা দাবার গুটি ছিল না, তারা মানুষ ছিল; তাদের পরিবার ছিল যারা তাদের ফিরে আসার অপেক্ষায় ছিল। আফগানদের হত্যাকারীদের মধ্যে অনেকেরই আপনার মতো তাদের বিবেকের এবং তাদের যুদ্ধাপরাধের কথা স্বীকার করার শালীনতা নেই’। তালিবানের মানবাধিকার লঙ্ঘনের ইতিহাস এবং আফগানিস্তানে চলতে থাকা মানবিক সংকটের মধ্যে এই বিবৃতিটি জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বিতর্ক উস্কে দিয়েছে।

কয়েকজন প্রবীণ সেনা প্রিন্স হ্যারির বক্তব্যের সমালোচনা করেছেন।

 

আরও পড়ুন: British Royal Family: ‘অসভ্য, নোংরা একটা মেয়েকে বিয়ে করেছ তুমি’! রাজবাড়ি না কলতলা?

প্রিন্স হ্যারি জানালেন ব্যক্তিগত জীবনের বর্ণনা

আফগানিস্তানে তাঁর সামরিক ডেপ্লয়মেন্ট চলাকালীন কমপক্ষে ২৫ তালিবান সদস্যকে হত্যার বিষয়ে তার বিবৃতি ছাড়াও, প্রিন্স হ্যারির আসন্ন স্মৃতিকথা “স্পেয়ার”-এ তার ব্যক্তিগত জীবনের বিবরণও অন্তর্ভুক্ত রয়েছে। জানা গিয়েছে বইটিতে একটি পাবের পিছনে একটি মাঠে হ্যারির প্রথমবার যৌনসঙ্গমের বিষয়ে একটি বর্ণনা অন্তর্ভুক্ত রয়েছে। একজন বয়স্ক মহিলার সঙ্গে তিনি কাজ করেন বলে জানানো হয়েছে। জানা গিয়েছে এই ঘটনাটি ২০০১ সালে ঘটেছিল যখন হ্যারির বয়স ছিল ১৭ বছর এবং তিনি ইটনের ছাত্র ছিলেন।

Read also  বিশেষক্ষেত্রে নোটবন্দির আগের টাকা বদল নিয়ে RBI-কে ভেবে দেখতে বলল সুপ্রিম কোর্ট

 

আরও পড়ুন: Man Pulls Truck With Teeth: দাঁত দিয়ে টানলেন ট্রাক! বেনজির কাণ্ড ঘটিয়ে গিনেসে রেকর্ড গড়লেন এই ব্যক্তি

জানা গিয়েছে, তাঁর আসন্ন স্মৃতিকথা ‘স্পেয়ার’-এ প্রিন্স হ্যারি ১৭ বছর বয়সে কিছু অনুভব করার এবং অন্যদের থেকে আলাদা হওয়ার চেষ্টায় একাধিকবার কোকেন ব্যবহার করার কথা স্বীকার করেছেন। তিনি গাঁজা এবং ম্যাজিক মাশরুম ব্যবহার করার কথাও স্বীকার করেছেন। তিনি আরও জানিয়েছেন ম্যাজিক মাশরুমের প্রভাবে তিনি হ্যালুসিনেশন করেছিলেন যে একটি টয়লেট তাঁর সঙ্গে কথা বলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 



Source link