মোবাইল ফোনের জন্যই রুশ সেনার এত মৃত্যু! বিচিত্র অভিযোগ শুনে হতবাক বিশ্ব…Russias defence ministry on Wednesday blamed mobile phone use by its soldiers for a deadly Ukrainian missile strike that it said killed many servicemen

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়া বলছে, ইউক্রেনের মাকিভকা’তে ইংরেজি নববর্ষের প্রথম প্রহরে তাদের একটি অস্থায়ী সেনা ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় নিহত রুশ সেনার সংখ্যা বেড়ে ৮৯-তে দাঁড়িয়েছে। আগে এই মৃত্যুর সংখ্যা ছিল ৬৩, সেটাই বেড়ে ৮৯-তে দাঁড়াল। রুশ সেনাদের মোবাইল ফোন ব্যবহারের কারণেই নাকি শত্রুপক্ষ সাম্প্রতিক হামলা চালাতে পেরেছে! অন্তত এমনই মনে করে রুশ প্রতিরক্ষা মন্ত্রক। রুশ প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, রুশ সেনারা বেআইনি ভাবে মোবাইল ব্যবহার করছিল। সেই সূত্র ধরেই ওই জায়গায় আঘাত হানে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র।

আরও পড়ুন: Bangladeshi: আবুধাবিতে বাংলাদেশি জিতে নিলেন ৯৮ কোটি ১৭ লাখ টাকা মূল্যের লটারি…

ইউক্রেনের ক্ষেপণাস্ত্রের হামলায় নিহত রাশিয়ার ৮৯ জন সেনা। এই মৃত্যুর জন্য তাদের সেনাদের অবৈধ ভাবে মোবাইল ফোন ব্যবহারকেই দায়ী করল রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক। বুধবার রুশ প্রতিরক্ষা মন্ত্রকের তরফে এই দাবি করা হয়েছে।

আরও পড়ুন: Dawood Ibrahim: যে হাত চালাত AK-47, এখন তার ভরসা লাঠি! দাউদের চরম হাল…

মস্কো এর আগে জানিয়েছিল, সপ্তাহান্তে ইউক্রেনের হামলায় ৬৩ জন রুশ সেনা নিহত হয়েছেন। এ নিয়ে জনসাধারণের মধ্যে ক্ষোভও বাড়ছিল বলে খবর। রাশিয়ায় সমাজমাধ্যমেও প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং সামরিক সেনাকর্তাদের দিকে আঙুল তোলা হচ্ছিল। সেই আবহেই প্রতিরক্ষা মন্ত্রকের তরফে সহসা এই প্রতিক্রিয়া দেওয়া হল। এটা কি কোনও ভাবে এই সম্মিলিত সমালোচনার অভিমুখ ঘুরিয়ে দেবে বলেই ভেবেচিন্তে এমনটা করা হল?

উক্ত আক্রমণ প্রসঙ্গে রুশ প্রতিরক্ষা মন্ত্রক আগেই জানিয়েছিল, চারটি ক্ষেপণাস্ত্র পূর্ব ইউক্রেনের দনেৎস্কে রুশ-অধিকৃত একটি কলেজে আঘাত হানে। তখনই এই ৮৯ রুশ সেনার মৃত্যু হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 



Source link

Read also  China Coronavirus update report says china not providing correct data on covid cases sum – News18 Bangla