বর্ষবরণের আবহে নিউ ইয়ার্স ইভকে রাঙিয়ে তুলল গুগলও! শুধু একটা ক্লিক করুন…Google Doodle today celebrates New Years Eve with a surprise

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুগলও ইংরেজি নববর্ষের এই উদযাপন থেকে দূরে থাকল না। একটি দারুণ ডুডলের মাধ্যমে তারা ২০২২ সালটিকে বিদায় জানাল। আসছে ২০২৩ সাল। 

এমনিতে প্রতি বছরই ৩১ ডিসেম্বর দিনটিতে বিশ্ব জুড়ে পালিত হয় নিউ ইয়ারস ইভ। এদিনটিকে ওল্ড ইয়ার্স ডে বা সেন্ট সিলভেস্টার্স ডে-ও বলা হয়। এদিনটিও বিশ্ব জুড়ে মহাসমারোহে পালিত হয়। প্রচুর মানুষ রাস্তায় বেরিয়ে পড়েন। নতুন বছরের আগমনক্ষণটিকে স্মরণীয় করে রাখতে আলো জ্বালান, বাজি পোড়ান। মেতে ওঠেন গানে-ছন্দে-বর্ণে-গন্ধে। সেই যে উদযাপনের আমেজের প্লাবন সেই প্লাবনেই সরাসরি অংশ নিল গুগলও।   

আরও পড়ুন: Year Ender 2022: করোনা, খরা, ইউক্রেন, ইরানের আগুন ছুঁয়ে মেসির কাব্য; এ বছরের নানারঙের দিনগুলি…

মাঝে ২০২২ সালটি লেখা। এর চারপাশে বর্ণিল আলোর ছটা। ডুডলটায় ক্লিক করলেই একরাশ মজা! নানা রঙের টুকরো যেন ঝরে ঝরে পড়ছে। একটা আলাদা মেজজা তৈরি হয়। নতুন বছর উদযাপনের সুরটা যেন বাঁধা হয়ে যায়। 

আরও পড়ুন: Annual Money Horoscope 2023: নতুন বছরে টাকা আসবে একেবারে ছপ্পর ফাড়কে! জেনে নিন কোন কোন রাশির…

ডুডলটি যেন বলছে, একবার পিছনের দিকে তাকাও। ফিরে দ্যাখো পুরনো বছরটির দিকে। নতুন বছরের জন্য লক্ষ্য তৈরি করে ফেলো। কী ভাবে আসন্ন ২০২৩ সালটিকে অভিবাদন জানাবে, তার পরিকল্পনা করো। 

আজ, ৩১ ডিসেম্বর সারা দিন ধরে সারা বিশ্বে নানা উদযাপন, নানা রঙ। অস্ট্রেলিয়ার সিডনিতে, নিউ জিল্যান্ডের অকল্যান্ডে বর্ষবরণ হয়ে গিয়েছে। সেখানে খাতায়-কলমে শুরু নতুন বছর। আমাদের এই গোলার্ধে নতুন বছর শুরু হতে আর কয়েক ঘণ্টা বাকি। এখানেও বাজি পুড়বে, আলো জ্বলে উঠবে। মানুষ মেতে উঠবে ২০২৩ সালটিকে বরণ করে নিতে!    

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read also  কী ভাবে এবং কবে মৃত্যু ঘটবে পুতিনের বলে দিচ্ছে ইউক্রেনের গোয়েন্দা সংস্থা...Ukraines intelligence informed Russian President Vladimir Putin terminally ill with cancer his health declining and he will die very quickly



Source link