তিন বউ আর ৬০ সন্তানের বাবা এক পাকিস্তানি, ফের বিয়ে করবেন তিনি, কেন জানেন?

এনিয়ে ৬০ বার বাবা হলেন এক পাকিস্তানি ব্যক্তি। গল্পের মতো মনে হলেও এটাই সত্যি। আর তিন চারজনের সংসার সামলাতেই যেখানে প্রানান্তকর অবস্থা। সেখানে তিনি এতজনের সংসার সামলাচ্ছেন। তবে এখানেই তিনি রণেভঙ্গ দিচ্ছেন এমনটা নয়। তিনি ভবিষ্যতে আরও সন্তানের বাবা হতে চান। ৫০ বছর বয়সী সর্দার জান মহম্মদ খান খিলজির সম্প্রতি আবার একজন সন্তান হয়েছে। তার নাম হাজি কুশল খান।

ওই ব্যক্তি পেশায় একজন চিকিৎসক। কোয়েতা শহরের কাছে ইস্টার্ন বাইপাস সংলগ্ন এলাকায় তিনি থাকেন। তিনি সব মিলিয়ে ৩জন মহিলাকে বিয়ে করেছেন। বিরাট পরিবারের কর্তা হিসাবে তিনি এমনিতেই বেশ পরিচিত। তবে এবার ওই ব্যক্তি এবার চতুর্থ একজন মহিলাকে খুঁজছেন। তাঁকেই আপাতত তিনি বিয়ে করতে চান।

ওই ব্যক্তি বিবিসিকে জানিয়েছেন, আমি আমার বন্ধুবান্ধব সবাইকে বলেছি একজন পাত্রী খুঁজে দিতে। আবার বিয়ে করতে চান তিনি। আর সেটাও আবার বাচ্চার বাবা হওয়ার জন্য। তবে তিনি আর ছেলে চান না। এবার তিনি মেয়ে চাইছেন। আর সেজন্য আবার বিয়ে করতে চাইছেন তিনি।

 

তবে এখানেই তাঁর সব শখ পূরণ হয়ে গিয়েছে এমনটা ভাবা ঠিক নয়। তিনি শুধু পরিবার বৃদ্ধি করে ক্ষান্ত নন। সেই পরিবারকে তিনি এক ছাদের তলায় আনতে চান। তবে এই বিরাট পরিবারকে দেখভাল করতে গিয়ে কিছুটা সমস্যাতেও পড়েছেন তিনি। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জিনিসপত্রের দাম ক্রমশ বাড়ছে। কিন্তু কাজকর্মের অবস্থা ভালো নয়।ময়দা, ঘি, চিনির দাম তিনগুণ হয়ে গিয়েছে। গত তিনবছরে গোটা বিশ্বের পাশাপাশি পাকিস্তানেও সমস্য়া তৈরি হয়েছে। এসবের জেরে সমস্যায় পড়েছিল আমিও।

তবে হাল ছাড়ার পাত্র নন তিনি। সংসার সামলাতে সবরকম চেষ্টা করছেন। পরিবারের সঙ্গে কীভাবে সময় কাটান তিনি? এনিয়ে তিনি জানিয়েছেন, তিনি পরিবার নিয়ে বেড়াতে খুব ভালোবাসেন। কিন্তু সেটাও দিন দিন সমস্যার হয়ে যাচ্ছে। কারণ পরিবার নিয়ে বেড়াতে গেলে অনেক গাড়ি দরকার তাঁর। এনিয়ে তিনি জানিয়েছেন, সরকার থেকে আমায় একটা বাস দিলে খুব ভালো হয়। তাহলে পরিবারের সকলকে নিয়ে আমি বাসে চাপিয়ে বেড়াতে যেতে পারতাম। গোটা দেশ তিনি পরিবারকে ঘুরিয়ে দেখাতে চান।

Read also  দেওয়াল নেই, নেই দরজাও! এই শৌচালয় গড়তেই ১০ লক্ষ টাকা খরচ

তবে ওই চিকিৎসকের এমন শখের কথা শুনে অনেকেরই চোখ কপালে ওঠার অবস্থা। কীভাবে তিনি সংসার সামলান সেটাও বড় প্রশ্ন।

Source link