Worlds most beautiful footballer Ana Maria Markovic believes Lionel Messi ahead of her favourite Ronaldo for winning Ballon d’or – News18 Bangla

#জাগ্রেব: সবুজ মাঠে তিনি যেমন বল নিয়ে ছুটতে পারেন, তেমনই রূপের আগুনে ঝড় তুলতে পারেন পুরুষ হৃদয়। ক্রোয়েশিয়ার এই মহিলা ফুটবলার নেট দুনিয়ায় অনেকদিন আগে থেকেই বিখ্যাত। বিশ্বের সবচেয়ে সুন্দরী ফুটবলার হিসেবে তাঁর একটা পরিচিতি আছে। বিশ্বকাপের সময় ‘বিশ্বের সবচেয়ে সুন্দরী’ সেই ফুটবলার লিওনেল মেসিকে নয়, ক্রিস্টিয়ানো রোনালদোকেই ‘সর্বকালের সেরা’ হিসেবে বেছে নিয়েছিলেন।

রোনালদোর প্রতি তাঁর পক্ষপাতের পেছনে যুক্তি ছিল পর্তুগিজ তারকার অধ্যবসায়। তবে বিশ্বকাপ শেষে মারকোভিচ আগামী ব্যালন ডি’অরের জন্য রোনালদো নয়, বেছে নিয়েছেন মেসিকে। নারী ফুটবলে তিনি বেছেছেন আলেক্সিয়া পুতেয়াসকে। ব্যালন ডি’অরের জন্য নিজের প্রিয় ফুটবলারকে বেছে নেওয়ার পেছনে মারকোভিচের যুক্তি আছে। সেটি অবশ্যই বিশ্বকাপ জয়।

আরও পড়ুন – ‘পেলে’, নামটা ছিল একদম অপছন্দের! এডসন ছেড়ে অপভ্রংশ নামেই কেন বিখ্যাত ফুটবল সম্রাট?

দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করার পর যেকোনো বিচারেই মেসি এখন এগিয়ে আছেন ব্যালন ডি’অরের জন্য। সামাজিক যোগাযোগমাধ্যমেই তিনি মেসি ও পুতেয়াসের নাম বলেছেন। এর আগে একটি ব্রিটিশ টেলিভিশন অনুষ্ঠানে মারকোভিচকে জিজ্ঞেস করা হয়েছিল, তাঁর দৃষ্টিতে সর্বকালের সেরা ফুটবলার কে।

উত্তরে তিনি জানিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। মেসিকে এই জায়গায় তিনি রোনালদোর পেছনেই রেখেছিলেন।রোনালদোকে কেন তিনি সর্বকালের সেরা বলেছিলেন? তাঁর যুক্তি ছিল, মেসি দারুণ ফুটবলার। অন্যতম সেরা। কিন্তু আমার পক্ষপাত রোনালদোর দিকে। এর কারণ আছে, সেটা তাঁর শৃঙ্খলাবোধ। তিনি তাঁর সর্বস্ব দিয়ে খেলেন, সর্বস্ব দিয়ে প্রস্তুতি নেন।

বিশ্বকাপ জেতার পর মেসিকে ব্যালন ডি’অরের যোগ্য মনে হলেও রোনালদোর প্রতি তাঁর পক্ষপাত কমছে না, মেসি ব্যালন ডি’অর হয়তো জিতবে। কিন্তু আমার প্রিয় রোনালদোর প্রতি পক্ষপাত ও সমর্থন কখনোই কমবে না।

Tags: Fifa world Cup 2022, Lionel Messi



Source link