Team India Selection Committee: BCCI To Announce The New Selection Committee Shortly, Shortlist Prepared By CAC


মুম্বই: চুক্তির মেয়াদ ফুরিয়েছে নির্বাচক কমিটির। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পরই ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছিল যে, চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে আর রাখা হবে না। বেনজিরভাবে নির্বাচক কমিটি ভেঙে দেয় বোর্ড।

রোহিত শর্মাদের (Rohit Sharma) নির্বাচক হিসাবে দায়িত্ব পাবেন কারা? নতুন নির্বাচক কমিটি এখনও তৈরি করেনি বোর্ড। পুরনো কমিটিই এখনও কাজ চালাচ্ছে। রঞ্জি ট্রফির বিভিন্ন মাঠেও পুরনো কমিটির সদস্যদেরই দেখা যাচ্ছে। তাঁরাই শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল বেছে নিয়েছেন।

বোর্ড সূত্রে খবর, সদ্যগঠিত ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্যরা নির্বাচকদের নামের একটা সংক্ষিপ্ত তালিকা তৈরি করে ফেলেছেন। অশোক মলহোত্র, যতীন পরাঞ্জপে ও সুলক্ষণা নায়েকের উপদেষ্টা কমিটির সদস্যরা সেখান থেকেই চূড়ান্ত নির্বাচক কমিটি বেছে নেবেন। জানা গিয়েছে, সদ্য ছাঁটাই হওয়া প্রধান নির্বাচক চেতন শর্মা ও হরবিন্দর সিংহ ফের নির্বাচক হতে চেয়ে আবেদন করেছেন। পাশাপাশি বেঙ্কটেশ প্রসাদ, নয়ন মোঙ্গিয়ার মতো প্রাক্তন ক্রিকেটারেরাও নির্বাচক হতে চেয়ে আবেদন করেছেন। শীঘ্রই নির্বাচক কমিটি ঘোষণা করে দেবে বোর্ড।

পারফরম্যান্সের কাটাছেঁড়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছিল ভারত। কিন্তু টিম ইন্ডিয়ার স্বপ্নপূরণ হয়নি। খালি হাতেই অস্ট্রেলিয়া থেকে ফিরতে হয় রোহিত শর্মা বাহিনীকে। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে পরাস্ত হয় ভারত। ভারতীয় দলের পারফরম্যান্সে একেবারেই খুশি নয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ করতে ২০২৩ সালের প্রথম দিনই পর্যালোচনায় বসছেন বোর্ড কর্তারা।

ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে গোটা বিশ্বের মতোই ভারতেও উন্মাদনা। নতুন বছরে নতুন করে শুরু করতে চাইছে টিম ইন্ডিয়াও। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা কাটাছেঁড়া করতে বসছে বছরের প্রথম দিনই। বোর্ড সূত্রে খবর, ১ জানুয়ারি মুম্বইয়ের ক্রিকেট সেন্টারে কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বৈঠকে বসছেন বোর্ড কর্তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্সের পর্যালোচনা হবে। বৈঠকে থাকবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভি ভি এস লক্ষ্মণও। যিনি জাতীয় দলকে কয়েকটি সিরিজে প্রশিক্ষণও দিয়েছেন।

৩ জানুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ভারতের। তার আগেই ভবিষ্যতের রূপরেখা ঠিক করে নিতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। এই বছরই দেশের মাটিতে রয়েছে ওয়ান ডে বিশ্বকাপও। ২০১১ সালে দেশের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ জিতেছিল ভারত। ফের সেই সাফল্যের পুনরাবৃত্তি করতে মরিয়া ভারতীয় ক্রিকেট বোর্ড। কোনওরকম ফাঁক রাখতে চাইছে না পরিকল্পনা ও প্রস্তুতিতে।

আরও পড়ুন: ‘গাড়িটা আস্তে চালাস’, পন্থকে আগেই সাবধান করেছিলেন ধবন

Source link

Read also  FIFA World Cup 2022: গোল মিস করতেই পেপের টাকে চুমু মরক্কো ডিফেন্ডারের- ভিডিয়ো ঘিরে উত্তাল নেটপাড়া - FIFA World Cup 2022: Morocco defender's hilarious reaction to Pepe's miss during quarterfinal wins internet