Signing Shakib Al Hasan and Litton Das good decision by KKR in spite of non availability for the entire season in IPL – News18 Bangla

#ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান আগেই জানিয়ে দিয়েছিলেন বাংলাদেশের খেলা থাকলে কাউকে ছাড়া হবে না। সেটা জেনেই আইপিএল দলেরা ক্রিকেটার নিয়েছে। ২০২৩ সালে আইপিএল মিনি নিলামে মাত্র ২ জন বাংলাদেশি প্লেয়ার দল পেয়েছেন। তাদের মধ্যে একজন লিটন দাস আর অপরজন সাকিব আল হাসান। দুজনকেই কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছে।

লিটন এবার প্রথম আইপিএল খেলবেন আর সাকিব দীর্ঘদিন ধরে খেলছেন। ফলে এটা সাকিবের কামব্যাক বলা যায়। কম দামে বাংলাদেশের এই দুই প্লেয়ারকে পেয়েছে কেকেআর। কিন্তু তাদেরকে নেওয়ার সিদ্ধান্ত মোটেই ঠিক হয়নি বলে মনে করছে ক্রিকেট মহল। এই দুই তারকাকে নিয়ে হা-হুতাশ করছে নাইট শিবির তা বলাই যায়।

এবার কেকেআর দল গঠন করেছে মাত্র ২২ জন প্লেয়ার নিয়ে। যেখানে বাকি ফ্র্যাঞ্চাইজিগুলো ২৫ জনের দল তৈরি করেছে। লিটন দাসকে ৫০ লাখ ও সাকিব আল হাসানকে দেড় কোটি টাকা দিয়ে দলে নিয়েছে কেকেআর। দুজনকেই তাদের ন্যূনতম দামে দলে নিয়েছে কেকেআর। প্রায় বিনা লড়াইয়ে এই দুজনকে পেয়ে গেছে নাইটরা। কোনও ফ্র্যাঞ্চাইজি এই দুই প্লেয়ারকে নিতে বিড করেনি।

লিটন দাসকে দলে নেওয়ায় দলের ওপেনিংয়ে সমস্যা মিটল বলে মনে করছেন অনেকে। অন্যদিকে সাকিব আল হাসানকে দলে নেওয়ায় ফিনিশিংয়ে আন্দ্রে রাসেলের পাশে খেলার জন্য লোক মিলল। নিলামের পর একটি সাক্ষাৎকার দেন পঞ্জাব কিংসের কোচ ওয়াসিম জাফর। তিনি কেকেআরের এই সিদ্ধান্তকে স্বাগত জানান।

লম্বা দৌড়ের জন্য নাইটদের সিদ্ধান্ত কার্যকর হতে পারে বলে তিনি মনে করেন। সাক্ষাৎকারে তিনি বলেন, আমার মনে হয় বৈভব অরোরা ভাল পছন্দ। লিটন দাস ভাল সিদ্ধান্ত কিন্তু ও পুরো আইপিএল খেলতে পারবে না। সাকিব আল হাসানও অধিকাংশ মরশুম খেলতে পারবে না, কারণ ওরা জাতীয় দলের হয়ে খেলবে কিন্তু সব মিলিয়ে ওদের সই করানো একটা ভাল সিদ্ধান্ত। তবে নাইট রাইডার্স এই দুই বাংলাদেশি ক্রিকেটারকে নেওয়ার পেছনে নিশ্চয়ই হিসাব কষেছে এমনটা মনে হচ্ছে।

Tags: IPL 2023, Kkr



Source link