Prize money announced for ICC World Test Championship 2021-23

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ৭ জুন থেকে শুরু হবে এবারের বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023)। মেগা ফাইনালের (WTC Final 2023) দুই প্রতিপক্ষ টিম ইন্ডিয়া (Team India) ও অস্ট্রেলিয়া (Australia) , দুটি দলই ওভালের এই ম্যাচ নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিয়েছে। আর এরইমধ্যে আইসিসি-র (ICC) তরফ থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের পুরস্কার মূল্য জানিয়ে দেওয়া হল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণে যে দল জিতবে, তারা পাবে ১.৬ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৩.২৩ কোটি। আর রানার্স দল পাবে ৮ লাখ ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৬.৬১ কোটি টাকা। গত বছর বিরাট কোহলির দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড। ম্যাচ জেতার সুবাদে কেন উইলিয়ামসনের দলও এই একই পরিমাণ অর্থ পেয়েছিল। 

আরও পড়ুন: Shubman Gill And Sara Ali Khan: সারা আলি খানকে ‘আনফলো’ করে কি আর এক সারাকে নিয়ে পড়লেন শুভমন?

আরও পড়ুন: Shubman Gill, IPL 2023: আরও বড় আকার ধারণ করল শুভমনের বোনকে সোশ্যাল মিডিয়াতে ট্রোল করার ঘটনা! কিন্তু কীভাবে?

এদিকে আইপিএল শেষের দিকে। হেড কোচ রাহুল দ্রাবিড় ও বাকি সাপোর্ট স্টাফদের সঙ্গে ইতমধ্যেই ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে। অনুশীলন শুরু করে দিয়েছেন অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, উমেশ যাদবরা। আইপিএল-এর ফাইনাল শেষ হলে দলে যোগ দেবেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। 

কাউন্টি খেলার জন্য চেতেশ্বর পূজারা ইংল্যান্ডেই রয়েছেন। ফাইনালের আগে বেশ ভালো ছন্দেই রয়েছেন ভারতীয় তারকা। যদিও ক্রিকেট পণ্ডিতদের দাবি ফাইনালের লড়াই ভারতের জন্য সহজ হবে না। কয়েক মাস আগে অস্ট্রেলিয়া বর্ডার-গাভাসকর ট্রফি হারলেও, ইংল্যান্ডের স্যতস্যাতে আবহাওয়া এবং সবুজ পিচে জশ হ্যাজেলউড-ন্যাথান লিওরাই নাকি ফেভারিট। এমন প্রেক্ষাপটে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড কেমন পারফর্ম করে সেটাই দেখার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read also  কেএস ভরত নাকি ইশান কিষাণ, ওভালের কাকে প্রথম একাদশে রাখা উচিৎ? কী বললেন নয়ন মোঙ্গিয়া?



Source link