PAK vs NZ: হঠাৎ কোন প্রশ্ন শুনে বিরক্ত হলেন পাক অধিনায়ক বাবর!

বিতর্ক যেন পিছু ছাড়তে চাইছে না পাকিস্তান ক্রিকেট দলের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে পাকিস্তান। ইতিমধ্যেই প্রথম টেস্ট ড্র হয়েছে। প্রথম টেস্টের শেষে সাংবাদিক সম্মেলনে আসেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তখন এক সাংবাদিকের প্রশ্নের উত্তর না দিয়ে উঠে যাওয়ায় বিতর্কের সৃষ্টি হয়। অধিনায়কের দৃষ্টি আকর্ষণের পর প্রশ্ন না শুনে উঠে যাওয়ায় সাংবাদিক বলেন, ‘এটা কেমন ধরনের ব্যবহার। আমি বারবার দৃষ্টি আকর্ষণ করছি আপনি উঠে যাচ্ছেন।’

আরও পড়ুন: রেজাল্ট চেয়েছিলাম,উপযোগী আলো না থাকায় ড্র- ১৫ওভার আগে ডিক্লেয়ার করে দাবি বাবরের

সাংবাদিকদের সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না পাকিস্তানের। কিছুদিন আগে পাকিস্তানী বোলার নউমান আলিকে সমালোচনা করে একটি প্রশ্ন করা হয়েছিল, তিনি বল হাতে সেঞ্চুরি করেছেন। সেই প্রশ্ন ভালো ভাবে নেননি পাক অধিনায়াক। এদিন সাংবাদিকের প্রশ্ন শোনার আগে উঠতে যান বাবার আজাম। পাকিস্তানের মিডিয়া ম্যানেজার মাইক্রোফোন বন্ধ করে দেন। তখনই সাংবাদিক বলে ওঠেন, ‘এটা কোনও পদ্ধতি হতে পারে না। আমি প্রশ্ন করে আপনার দৃষ্টি আকর্ষণ করে চলেছি। আপনি উঠে যাচ্ছেন। এটা কেমন ব্যবহার।’

 

করাচিতে হওয়া প্রথম টেস্ট নিউজিল্যান্ডকে ১৩৮ রানের লক্ষ্যমাত্রা দেয় পাকিস্তান। জবাবে এক উইকেট হারিয়ে, ৬১ রান করে নিউজিল্যান্ড। ম্যাচটি ড্র হয়। পঞ্চম দিনে খেলা শেষ হওয়ার ১ ঘন্টা আগে ইনিংস ডিক্লেয়ার করে পাকিস্তান। খারাপ আবহাওয়ার কারণে আলো কমে যায় স্টেডিয়ামে। ১৫ ওভার খেলার কথা ছিল কিন্তু ৭.৩ বলে খেলা থামানোর ঘোষণা করেন আম্পায়ার।

আরও পড়ুন: সোধির সেরা পারফরম্যান্স,তবে সাকিল-ওয়াসিমের লড়াই আর খারাপ আলোয় মান বাঁচল বাবরদের

নিউজিল্যান্ড ভালো শুরু করেও পিছিয়ে পড়ে। শেষ পর্যন্ত ড্র হয় ম্যাচটি। প্রথম ইনিংসে ১৬১ রান করেন পাকিস্তান অধিনায়ক বাবার আজম। ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেন উইলিয়ামসন করেন দ্বিশতরান। প্রথম ইনিংসে পাকিস্তান করে ৪৩৮ রান। জবাবে নিউজিল্যান্ড ৬১২ রান করে। ১৭৪ রানের লিড দেয়। ১৭৪ রানের পিছিয়ে থেকেও ১৩৮ জনের টার্গেট দেয় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ইমাম-উল- হক মাত্র চার রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি। ৫৩ রানের ঝোড়ো ব্যাটিং করেন সরফরাজ। নিউজিল্যান্ডের ইশ সোধি ছয় উইকেট নেন।

Read also  Olympics Gold Winner Abhinav Bindra In Kolkata For Promotion Of Marathon Chooses Argentina His Favourite

তবে পাক অধিনায়কের এমন অচরনে বিরক্ত গোটা ক্রিকেট মহল। কেন তিনি প্রশ্নের উত্তর এড়িয়ে চলেছেন, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Source link