New Zealand ODI Squad: সততায় মুগ্ধ হয়ে তারকা পেসারকে স্কোয়াড থেকে ছেড়ে দিল নিউজিল্যান্ড

চোটের জন্য নির্বাচিত স্কোয়াড থেকে ক্রিকেটারদের ছিটকে যাওয়ার ঘটনা চোখে পড়ে হামেশাই। কখনও কখনও পারিবারিক অথবা ব্যক্তিগত কারণে ক্রিকোররা স্কোয়াড থেকে নিজেদের সরিয়ে নেন। মানসিক স্বাস্থ্যের কখা ভেবেও অনেককে খেলার মাঠ থেকে নিজেদের সাময়িকভাবে দূরে সরিয়ে রাখতে দেখা গিয়েছে। তবে তিনি খেললে দলের পারফর্ম্যান্সে নেচিবাচক প্রভাব পড়তে পারে, এই কথা ভেবে জাতীয় দল থেকে আগে কাউকে সরে দাঁড়াতে দেখা গিয়েছে কিনা বলা মুশকিল। নিউজিল্যান্ডের তারকা পেসার অ্যাডাম মিলিন ঠিক সেই পথেই হাঁটলেন।

পরপর ২টি ওয়ান ডে সিরিজে মাঠে নামার মতো প্রস্তুতি নেই তাঁর, একথা উপলব্ধি করেই পাকিস্তান ও ভারত সফরের জন্য ঘোষিত নিউজিল্যান্ডের ওয়ান ডে স্কোয়াড থেকে নিজের নাম তুলে নিলেন অ্যাডাম মিলিন। টিম ম্যানেজমেন্ট তথা জাতীয় নির্বাচকরা মিলিনের সততায় মুগ্ধ হয়ে তাঁর সিদ্ধান্তকে সম্মান জানান।

পাকিস্তান ও ভারত সফর মিলিয়ে মাত্র ১৬ দিনের মধ্যে মোট ৬টি ওয়ান ডে ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। অল্প সময়ের ব্যবধানে ২টি সিরিজে মাঠে নামা ঝুঁকির হয়ে যাবে বলেই মনে করেন মিলিন। ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার সময়ে হ্যমস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। ফিট হয়ে উঠলেও কঠিন দু’টি অ্যাওয়ে সিরিজে নিজের সেরাটুকু মেলে ধরতে পারবেন কিনা, সে বিষয়ে সংশয়ে ছিলেন অ্যাডাম।

মিলিনের সরে দাঁড়ানো প্রসঙ্গে কিউয়ি নির্বাচক গেভিন লারসেন বলেন, ‘মৌখিক সম্মতিতেই মিলিনকে স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যদিও এমন সিদ্ধান্ত নেওয়া মোটেও সহজ কাজ নয়। আমরা অ্যাডামের সঙ্গে কথা বলে বুঝতে পারি ২টি সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত নয়। আমরা ওর সততার প্রশংসা করছি। ও দলকে হতাশ করতে চায়নি।’

অ্যাডামের পরিবর্তে নিউজিল্যান্ডের ওয়ান ডে স্কোয়াডে ঢুকে পড়েন ব্লেয়ার টিকনার, যিনি নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াডের সঙ্গে পাকিস্তানেই রয়েছেন। টিকনার এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ৬টি ওয়ান ডে ম্যাচ খেলে মোট ৯টি উইকেট নিয়েছেন।

Read also  জটিল সমীকরণে গ্রুপ ‘সি’ ও ‘ডি’ অঙ্ক, পোল্যান্ডের বিরুদ্ধে জয় চাই মেসিদের, গ্রুপ টপ করাই টার্গেট ফ্রান্সের – News18 Bangla

Source link