Adam Milne Withdrawn From New Zealand’s ODI Series In Pakistan And India


ওয়েলিংটন: ভারতের (Indian Cricket Team) বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড থেকে নিজের নাম তুলে নিলেন অ্যাডাম মিলনে (Adam Milne)। পাকিস্তানের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ থেকেও নাম তুলে নিলেন এই কিউয়ি ফাস্ট বোলার। ব্লেয়ার টিকনার যিনি পাকিস্তান সফরে নিউজিল্যান্ড (New zeland) টেস্ট স্কোয়াডে রয়েছেন, তাঁকে মিলনের বদলে ওয়ান ডে স্কোয়াডে রাখা হয়েছে। উল্লেখ্য, ৩০ বছর বয়সি মিলনের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। গত বছর ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ খেলার সময়ই চোট পেয়েছিলেন মিলনে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির অন্যতম গ্রাভিন লারসেন বলছেন, ”আসন্ন একদিনের সিরিজের জন্য অ্যাডাম মিলনেকে আমরা দলে ভেবেছিলাম। কিন্তু ওর সঙ্গে কথা বলার পরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মিলনে বুঝতে পেরেছে যে ওর পক্ষে টানা ওয়ান ডে এই পরিস্থিতিতে খেলা হয়ত সম্ভ হবে না। তাই ও নিজেকে সরিয়ে নিতে চেয়েছে। ওর সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাচ্ছি।”

বিশ্বকাপ ব্যর্থতা থেকে শিক্ষা

সাম্প্রতিক অতীতে বারংবার বিশ্বকাপে ব্যর্থতা। দলে তারকা এবং বিকল্পের ছড়াছড়ি থাকলেও ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপে বারবারই হতাশ করেছে। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো তারকা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার প্রয়োজনীয়তা নিয়েও অনেক বিশেষজ্ঞই প্রশ্ন তুলেছিলেন। এবার সেই সমালোচনার পরেই সম্ভবত নিজেদের বারংবার দলে রদবদলের পরিকল্পনা থেকে সরে আসতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

২০ খেলোয়াড়

আজই সাম্প্রতিক সময়ে সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের খারাপ পারফরম্যান্সের মূল্যায়ণের জন্য বোর্ডের তরফে এক আলোচনাসভার আয়োজন করা হয়। সেই সভায় ভারতের কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা, বোর্ড সচিব জয় শাহ, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ, বিদায়ী প্রধান নির্বাচক চেতন শর্মা উপস্থিত ছিলেন। বোর্ড সভাপতি রজার বিনি বর্তনামে বিদেশে ছুটি কাটাচ্ছেন। তিনিও ভার্চুয়ালি এই বৈঠকে ছিলেন। এই বৈঠকে মূলত অতীতের পারফরম্যান্সে নিয়ে কাটাছেঁড়ার পাশাপাশি ভবিষ্যতের পরিকল্পনাও করা হয়। 

আজকের বৈঠকের পরেই বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘খেলোয়াড়রা কোন ম্যাচ খেলবেন, তাঁদের চাপের বোঝা সামলানো এবং ফিটনেসের বিষয়ে এই বৈঠকে আলোচনা করা হয়েছে। এছাড়াও ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের প্রস্তুতি নিয়েও দীর্ঘ সময় আলোচনা করা হয়।’ বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় যে দলে বেশি রদবদল না ঘটিয়ে ২০ জন খেলোয়াড়কেই আগামভাবে বিশ্বকাপের জন্য তৈরি করা হবে।

Source link

Read also  Fifa World Cup 2022: Pele Inspires Brazil Ahead Of Quarter Final Match Against Korea Republic