পন্তের গাড়ি দুর্ঘটনা উস্কে দিল সাইমন্ডস থেকে পতৌদি-গাভাসকরের স্মৃতি, দেখুন সেই তালিকা

শুক্রবার সকালে, ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত নয়াদিল্লি থেকে রুরকি যাওয়ার পথে একটি বড় সড়ক দুর্ঘটনায় জড়িয়ে পড়েন। তিনি তার গাড়িতে একাই ছিলেন যখন এটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা খায় এবং তারপরে রুরকির নারসান সীমান্তের কাছে গাড়িটিতে আগুন ধরে যায়। উত্তরাখণ্ড পুলিশের মহাপরিচালক অশোক কুমার জানিয়েছেন, ‘পন্ত যা বলেছিলেন, গাড়ি চালানোর সময় তিনি ঘুমিয়ে পড়েছিলেন এবং গাড়িটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে আগুন ধরে যায়। তাঁকে রুরকি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে যেখান থেকে তাঁকে এখন দেরাদুনে স্থানান্তরিত করা হয়েছে।’

রিপোর্ট অনুসারে, পন্তের কপালে এবং বাম চোখে ক্ষতচিহ্ন রয়েছে, তার হাঁটুতে একটি লিগামেন্ট ছিঁড়ে গেছে এবং তার পিঠে ঘর্ষণ রয়েছে। তাঁর শরীরে কোনও পোড়া নেই এবং এক্স-রে করে দেখা গেছে তাঁর শরীরে কোনও ফ্র্যাকচারও নেই। পন্তের আঘাতের পরিমাণ এখনও জানা যায়নি এবং আরও স্ক্যান করার পর তা নির্ধারণ করা হবে। তবে শুধু পন্ত নয়, এর আগেও অনেকবার বহু ক্রিকেটার গাড়ি দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন দেখে নিন সেই তালিকা।

আরও পড়ুন… IND vs BAN: অশ্বিনের প্রশংসার উত্তরে নিজের মনের দুঃখের কথা শুনিয়েছিলেন লিটন

অ্যান্ড্রু সাইমন্ডস-

অস্ট্রেলিয়ান ক্রিকেটার এবং দুইবারের বিশ্বকাপজয়ী অ্যান্ড্রু সাইমন্ডস ২০২২ সালের ১৪ মার্চ একটি গাড়ি দুর্ঘটনায় মারা যান। কুইন্সল্যান্ডের টাউনসভিলের ঠিক বাইরে যখন গাড়িটি দুর্ঘটনায় পড়ে তখন তিনিই একমাত্র ব্যক্তি ছিলেন। তার বয়স ছিল ৪৬ বছর।

মনসুর আল খান পতৌদি-

১৯৬১ সালের ১ জুলাই, মনসুর আলি খান পতৌদির গাড়ি পূর্ব সাসেক্সের হোভে অন্য একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। ২০ বছর বয়সী তার ডান চোখে আঘাত পান, তিনি খারাপভাবে আহত হয়েছিলেন। পরে তাঁর চোখটি স্থায়ীভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। দুর্ঘটনার ছয় মাস পরে পতৌদি লড়াই করে ফিরে আসেন এবং ২১ বছর বয়সে ক্রিকেট দলের সর্বকনিষ্ঠ টেস্ট অধিনায়ক হয়েছিলেন।

Read also  Cristiano Ronaldo | Portugal vs Switzerland: ৭০ শতাংশ মানুষই চাইছেন না রোনাল্ডোকে! চাঞ্চল্যকর রিপোর্ট উঠে এল সমীক্ষায়

মহম্মদ আজহারউদ্দিন-

প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের গাড়িটি ২০২০ সালের ৩০ ডিসেম্বর রাজস্থানের সোরওয়ালের কোটা মেগা হাইওয়েতে দুর্ঘটনার সম্মুখীন হয়। আজহারউদ্দিন সামান্য আঘাতপ্রাপ্ত হন। তিনি এবং তার পরিবার রণথম্ভোরে চলে যান। ভারসাম্য হারিয়ে গাড়িটি উল্টে যায়। আজহার ও তার সহযাত্রীদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়ে দেওয়া হয়েছিল।

মহম্মদ শামি-

ভারতীয় পেসার মহম্মদ শামি ২০১৮ সালের ২৫ মার্চ, দেরাদুন থেকে নয়া দিল্লিতে ফেরার সময় দুর্ঘটনার সম্মুখীন হন। সকাল ৫ টার সময়ে একটি ট্রাক শামির টয়োটা গাড়িতে ধাক্কা দেয়। সংঘর্ষের পর তিনি সামান্য আঘাত পান এবং তার মাথায় ১০টি সেলাই পড়ে ছিল।

আরও পড়ুন… উনুনের রান্নার স্বাদই আলাদা- রাজস্থানের খাঁটি খাবার উপভোগ করলেন সচিন তেন্ডুলকর

সুনীল গাভাসকর-

ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাভাসকর ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট শেষ হওয়ার পর ১০ অগস্ট, ২০১৪-এ ম্যাঞ্চেস্টার থেকে লন্ডন যাওয়ার সময় একটি গাড়ি দুর্ঘটনায় অক্ষত অবস্থায় বেঁচে যান। দুর্ঘটনার সময় তিনি সহ ভাষ্যকার মার্ক নিকোলাস এবং চন্দ্রেশ প্যাটেলের সঙ্গে জাগুয়ারে চড়ছিলেন। বিপরীত দিক থেকে আসা একটি গাড়ি তাদের গাড়িতে ধাক্কা মারে। গাভাসকর মন্তব্য করেছিলেন, ‘ঈশ্বর আমাদের রক্ষা করেছেন। মুষলধারে বৃষ্টি হচ্ছিল এবং আমাদের গাড়ি খুব দ্রুত ছুটছিল। সৌভাগ্যক্রমে, কেউ হতাহত হয়নি যদিও দুর্ঘটনাটি খুব, খুব ভীতিকর ছিল।’

যোগিন্দর শর্মা-

২০১১ সালের ২৪ নভেম্বর, ক্রিকেটার যোগিন্দর শর্মা মাথায় আঘাত পেয়েছিলেন, যখন তার গাড়িটি নয়াদিল্লির দ্বারকায় একটি বিপিও গাড়ির সঙ্গে সংঘর্ষে পড়েছিল। শর্মা, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্য ছিলেন, অন্য একজন ক্রিকেটার তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন। হরিয়ানার এই অলরাউন্ডার তার গাড়ি দুর্ঘটনার বিষয়ে কথা বলতে গিয়ে বলেছিলেন, ‘আমার মাথায় বড় আঘাত, ফ্র্যাকচার এবং ক্লটিং ছিল, আইসিইউতে ছিলাম, মাথায় অস্ত্রোপচারের প্রয়োজন ছিল এবং প্রায় ৪০-৪৫টি সেলাই করা হয়েছিল। ডাক্তাররা কোনও কিছুই হতে পারত।’

Read also  BCCI: টি ২০ বিশ্বকাপে ব্যর্থতা, সরানো হল চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে। Bangla News

নজিব তারাকাই-

আফগানিস্তানের টপ-অর্ডার ডান-হাতি ব্যাটসম্যান নজিব তারাকাই, জালালাবাদে একটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন এবং সেই আঘাতের কারণে ২৯ বছর বয়সে তিনি মারা যান। ঘটনাটি ঘটেছিল ২০২০ সালের ২ অক্টোবর। ইস্টার্ন নানগারহারে রাস্তা পার হওয়ার সময় একটি গাড়ির ধাক্কায় প্রাণ যায় নজিবের। গ্রেটার নয়ডায় মার্চ ২০১৭ এ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ক্রিকেটার হিসাবে নিজের একমাত্র একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি।

আফসার জাজাই-

আফগানিস্তানের ক্রিকেটার আফসার জাজাই ২০২০ সালের ২১ জুন, একটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন। উইকেটরক্ষক-ব্যাটসম্যানের মাথায় সামান্য আঘাত লেগে ছিল।

Source link