খেলদুনিয়ার নক্ষত্ররা জানালেন নতুন বছরের শুভেচ্ছা, বিশেষ নজর কাড়লেন সচিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোখের পলকে আরও একটা বছর কেটে গেল। ক্যালেন্ডার বলছে আজ নতুন বছরের পয়লা তারিখ। খেলদুনিয়ার নক্ষত্ররা জানালেন শুভেচ্ছা। তালিকায় সচিন তেন্ডুলকর (Happy New Year 2023) থেকে নীরজ চোপড়া (Neeraj Chopra) ও পিভি সিন্ধুরা (PV Sindhu) রয়েছেন। তবে ব্যাট হাতে বল ব্যালান্স করে আলাদা নজড় কাড়লেন সচিন। কিংবদন্তি ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহওয়াগও (Virender Sehwag) পরিবারের সঙ্গে ছবি শেয়ার করেছেন।

আরও পড়ুনTeam India’s Full Schedule For 2023: পয়লাতেই জেনে নিন বিরাট-রোহিতদের বছরভরের সূচি

চলতি বছরেও নীরজ তাঁর ছাপ রেখেছেন ট্র্যাকে। তিনি আন্তর্জাতিক ইভেন্টে নামবেন এবং ইতিহাস লিখবেন। এই অসাধ্য সাধনকেই যেন নিজের রুটিন বানিয়ে ফেলেছেন নীরজ। দেশের অলিম্পিক্স সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার ফের একবার বিশ্বমঞ্চে তেরঙা ওড়ালেন। সুইজারল্যান্ডের জুরিখে প্রথম ভারতীয় হিসাবে ডায়মন্ড লিগ ফাইনাল খেতাব জিতেছেন পানিপথের নক্ষত্র অ্যাথলিট। জুরিখের লেটজিগ্রান্ড স্টেডিয়ামে নীরজ শুরুটা ফাউল দিয়ে করেছিলেন ঠিকই, কিন্তু দ্বিতীয় প্রচেষ্টায় নীরজ তাঁর বর্শা পাঠান ৮৮.৪৪ মিটার দূরে (কেরিয়ারের চতুর্থ সেরা প্রয়াস)। এই থ্রোই নীরজকে এনে দিয়েছিল স্বপ্নের খেতাব। এরপরের চারটি প্রয়াসে নীরজ তাঁর জ্যাভলিন যথাক্রমে ৮৮.০০ মিটার, ৮৬.১১ মিটার, ৮৭.০০ মিটার ও ৮৩.৬০ মিটার দূরত্বে ছোড়েন। ডায়মন্ড লিগ ফাইনালে অলিম্পিক্স রুপো জয়ী চেক প্রজাতন্ত্রের জাকুব ভাদলেজ ৮৬.৯৪ মিটার ছুড়ে দ্বিতীয় হয়েছেন ও জার্মানির জুলিয়ান ওয়েবার তৃতীয় হন ৮৩.৭৩ মিটার ছুড়ে। কুঁচকির চোটের জন্য চলতি বছর বার্মিংহ্যামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমস থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন নীরজ। মার্কিন মুলুকে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপেও রুপো জিতেছিলেন তিনি।অঞ্জু ববি জর্জের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দেশকে দ্বিতীয় পদক এনে দিয়েছিলেন নীরজ। ২০০৩ সালে প্যারিসে অঞ্জু  লং জাম্পে ব্রোঞ্জ পান। ১৯ বছর পর অঞ্জুকে ছাপিয়ে নীরজ রুপো জিতে চমকে দেন।

Read also  Premier League: Arsenal Further Lead At The Top, Manchester City Draw With Everton

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 



Source link