এমবাপে-নেইমারকে পিছনে ফেলে দিলেন বিরাট! কিন্তু কীভাবে? জেনে নিন/ Virat Kohli goes past Neymar Junior and Kylian Mbappe, find out how

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খারাপ সময় কাটিয়ে ফের বাইশ গজের যুদ্ধে আগুনে মেজাজে ধরা দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। চলতি আইপিএল-এর (IPL 2023) নক আউট পর্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) কোয়ালিফাই করতে না পারলেও ফর্মের তুঙ্গে ছিলেন টিম ইন্ডিয়ার (Team India) মহাতারকা। ১৪ ম্যাচে তাঁর রান ৬৩৯। গড় ৫৩.২৫। স্ট্রাইক রেট ১৩৯.৮২। দুটি শতরানের সঙ্গে রয়েছে ছ’টি অর্ধ শতরান। সর্বোচ্চ গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ৬১ বলে অপরাজিত ১০১ রান। তবে শুধু মাঠ নয়, মাঠের বাইরেও অনন্য নজির গড়লেন বিরাট। 

বিরাটের এই নতুন নজির সম্পর্কে জানলে আপনাদের চোখ কপালে উঠবেই। তিনিই প্রথম ভারতীয় তথা এশিয়ান অ্যাথলিট, যাঁর ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ২৫০ মিলিয়ন পেরিয়ে গেল। অর্থাৎ এই সোশ্যাল প্ল্যাটফর্মে তাঁর অনুরাগীর সংখ্যা ২৫ কোটিরও বেশি। এখনও পর্যন্ত ভক্তদের জন্য ইনস্টাগ্রামে ১৬০২টি পোস্ট করেছেন। কখনও খেলার মাঠ, কখনও ফিটনেস তো কখনও আবার স্ত্রী অনুষ্কা ও মেয়ে ভামিকার সঙ্গে কাটানো নানা মুহূর্তের ছবি, ভিডিয়ো পোস্ট করেছেন তিনি। এহেন নজির গড়ে তিনি পিছনে ফেলে দিয়েছেন নেইমার (Neymar), কিলিয়ান এমবাপে (Kylian Mbappe), ডেভিড বেকহ্যাম (David Beckham), করিম বেঞ্জেমাদের (Karim Benzema) মতো তারকা অ্য়াথলিটদের।

আরও পড়ুন: Shubman Gill And Sara Ali Khan: সারা আলি খানকে ‘আনফলো’ করে কি আর এক সারাকে নিয়ে পড়লেন শুভমন?

আরও পড়ুন: WTC Final 2023, IND vs AUS: মেগা ফাইনাল জিতেলে কত টাকা পাবে রোহিতের টিম ইন্ডিয়া?

ইনস্টাগ্রামে কোনও স্পনসরড পোস্টের জন্যও ভারতীয়দের মধ্য়ে তাঁর দরই সবচেয়ে বেশি। এক-একটি পোস্টের জন্য কয়েক কোটি টাকা পান তিনি। জনপ্রিয় অ্যাথলিটদের তালিকায় গোটা বিশ্বে সবচেয়ে বেশি ফলোয়ার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগী ৫৮৫ মিলিয়ন। তাঁর পরই রয়েছেন লিওলেন মেসি (৪৬১ মিলিয়ন)। তৃতীয় স্থানে থাকা ডোয়েন জনসনের (৩৮০ মিলিয়ন) পরই জায়গা করে নিয়েছেন বিরাট। পাশাপাশি এই প্ল্যাটফর্মে সেলেবদের তালিকায় সার্বিক ভাবে ভারতীয় দলের মহাতারকা রয়েছেন ১৩ নম্বরে। অভিনেত্রী-গায়িকা জেনিফার লোপেজকেও (২৪৫ মিলিয়ন) পিছনে ফেলে দিয়েছেন তিনি।

Read also  LSG vs MI: বারবার একই ভুল করে যাচ্ছি, MI বোলারদের উপর রেগে 'ফায়ার' কোচ শেন বন্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  



Source link