ঋষভের প্লাস্টিক সার্জারি হতে পারে দিল্লিতে, অজি সিরিজ ও IPL খেলার সম্ভাবনা ক্ষীণ

পন্তকে নিয়ে বিশেষ ভাবে তৎপর হল দিল্লি এবং জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশন। ডিডিসিএ-র ডিরেক্টর শ্যাম শর্মা বলেছেন যে, তাদের একটি দল তারকা ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্তের স্বাস্থ্য পর্যবেক্ষণ করতে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে থাকবে। পন্ত শুক্রবার ভোরে ভয়ানক গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন।

ডিডিসিএ-র তরফে আরও জানানো হয়েছে, ব্যাটার-উইকেটরক্ষককে এয়ারলিফটে উড়িয়ে নিয়ে যাওয়া হবে দিল্লি। তাঁর প্লাস্টিক সার্জারির করা হবে দিল্লিতে।

শুক্রবার দিল্লি থেকে নিজের বাড়ি রুরকিতে যাওয়ার সময়ে ঘটে দুর্ঘটনা। হাম্মাদপুর ঝালের কাছে রুরকির নারসান সীমান্তে পন্তের গাড়িটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে, তাতে আগুন ধরে যায়।

আরও পড়ুন: BCCI-এ ভক্তদের ফোনের সুনামি,মলদ্বীপ থেকে পন্তের চিকিৎসকদের সঙ্গে কথা বললেন রোহিত

শ্যাম শর্মা বলেছিলেন যে, পন্তের যাবতীয় অস্ত্রোপচারের জন্য দিল্লিতে এয়ারলিফ্টে উড়িয়ে আনা হতে পারে। কারণ গাড়ি দুর্ঘটনার ফলে শরীরের একাধিক জায়গায় চোট পেয়েছেন তিনি।

২৫ বছরের তারকা গাড়িতে একাই ছিলেন। নিজেই চালাচ্ছিলেন। তাঁর পিঠে, হাতে, পায়ে, কপালে নানা জায়গা চোট লেগেছে। এএনআই-এর সঙ্গে কথা বলার সময়ে শ্যাম শর্মা বলেছেন, ‘দিল্লি ও জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) একটি দল পন্তের স্বাস্থ্য পর্যবেক্ষণ করতে ম্যাক্স হাসপাতালে দেরাদুনে যাচ্ছে, প্রয়োজনে আমরা ওকে দিল্লিতে স্থানান্তর করব এবং সম্ভাবনা বেশি যে আমরা ওকে এয়ারলিফট করব। প্লাস্টিক সার্জারির জন্য দিল্লিতেই আনা হবে ওকে।’

ম্যাক্স হাসপাতালের চিকিৎসকদের টিম এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) তরফে জারি করা একটি মেডিকেল বুলেটিনে বলা হয়েছে, ‘পন্তের কপালে দু’জায়গায় গুরুতর চোট রয়েছে। ডান হাঁটুতে লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে এবং ওঁর ডান হাতের কব্জি, গোড়ালিতে আঘাত রয়েছে। পায়ের আঙ্গুল এবং পিছনেও চোট রয়েছে।’

আরও পড়ুন: রক্তে মুখ ভেসে যাচ্ছিল, জামাকাপড় ছেঁড়া- পন্তকে উদ্ধারকারী জানালেন আসল ঘটনা

ক্রিকেটারের সঙ্গে থাকা মেডিকেল টিমের এক সদস্য টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন, ‘অর্থোপেডিক বিভাগের ডঃ গৌরব গুপ্তা ওর অবস্থার পর্যবেক্ষণ করছেন। পন্ত স্থিতিশীল, কোনও প্রাণঘাতী চোটে ভুগছেন না। হাসপাতালে ওর সঙ্গে রয়েছেন ওর মা।’

Read also  টি২০ বিশ্বকাপে ফের বিরাট মাইলস্টোন ! কিন্তু ট্রফি জয় এবারও হল না – News18 Bangla

পন্তের চোটের পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে ডক্টর কামার আজম, যিনি এইমস-হৃষীকেশের স্পোর্টস ইনজুরি বিভাগের দেখাশোনা করেন, তিনি বলেছেন, ‘লিগামেন্টের চোট থেকে সেরে উঠতে পন্তের কমপক্ষে তিন থেকে ছয় মাস সময় লাগবে। এবং যদি এটি গুরুতর হয়, তবে ওর আরও সময় লাগতে পারে। ওর বিশদ ইনজুরি রিপোর্টের ভিত্তিতে আরও মূল্যায়ন করা যেতে পারে।’

যা পরিস্থিতি তাতে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা হোম টেস্ট সিরিজের জন্য পন্তকে পাওয়া যাবে কিনা, সেটা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। গত দুই বছরে টেস্টে ভারতের হয়ে তিনি কার্যকরী ভূমিকা গ্রহণ করেছেন।

শুধু অজিদের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজই নয়, তিনি আইপিএলও মিস করতে পারেন। প্রসঙ্গত পন্ত দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। তিনি ছিটকে গেলে নিঃসন্দেহে বড় ধাক্কা হবে।

Source link