অবসর ভেঙে দলে ফেরার ইঙ্গিত, মহম্মদ আমিরকে নিয়ে পাকিস্তান ক্রিকেটে নতুন আশা

পাকিস্তান ক্রিকেট থেকে অবসর নেওয়া ফাস্ট বোলার মহম্মদ আমির ফিরে আসার ইঙ্গিত দিলেন। রামিজ রাজাকে অপসারণের পর পাকিস্তানের অনেক ক্রিকেটার তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। রামিজ রাজার পরিবর্তে পাকিস্তান ক্রিকেটের দায়িত্ব দেওয়া হয়েছে নাজাম শেঠিকে। নাজাম শেঠি দায়িত্ব নেন এবং শাহিদ আফ্রিদিকে প্রধান নির্বাচক করা হয়। নাজাম শেঠি দায়িত্ব নেওয়ার পর মহম্মদ আমির আবারও পাকিস্তানের হয়ে খেলার ব্যাপারে নিজের আশা প্রকাশ করেছেন।

আরও পড়ুন… পন্তের গাড়ি দুর্ঘটনা উস্কে দিল সাইমন্ডস থেকে পতৌদি-গাভাসকরের স্মৃতি, দেখুন সেই তালিকা

পাকিস্তানের ফাস্ট বোলারকে যখন প্রশ্ন করা হয়েছিল তাকে আবার পাকিস্তানের হয়ে খেলতে দেখা যাবে কি না, আমির বলেন, দেখা যাক। আল্লাহ চাইলে অবশ্যই হবে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রস্তুতি নিচ্ছেন মহম্মদ আমির। পাকিস্তান ক্রিকেট বোর্ডে রদবদলের পর আবারও সক্রিয় হয়ে উঠেছেন পুরানো ক্রিকেটাররা।

পাকিস্তানের ফাস্ট বোলার মহম্মদ আমির ২০২০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এরপর, সুযোগের অভাবে পরের বছর ২০২১ সালে, তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দেন। মহম্মদ আমির কাউন্টি চ্যাম্পিয়নশিপ সহ বেশ কয়েকটি টি-টোয়েন্টি লিগে খেলেছেন। এখন হয়তো আবার পাকিস্তান দলের জার্সি গায়ে মাঠে ফিরত পারেন তিনি।

আরও পড়ুন…  T20 WC-এর প্রথম একাদশ নিয়ে অখুশি ছিলেন কার্তিক, দিলেন বিস্ফোরক বিবৃতি

৩০ বছর বয়সী পাকিস্তানি ফাস্ট বোলার নিজের দেশের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে এবং ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন। তিনি বেশ কয়েকটি আইসিসি টুর্নামেন্টে পাকিস্তানের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যেখানে পাকিস্তান টুর্নামেন্টের ফাইনালে ভারতকে পরাজিত করেছিল।

পাকিস্তান দল বর্তমানে নিউজিল্যান্ডের সঙ্গে ২টি টেস্ট ম্যাচের সিরিজ খেলছে। প্রথম টেস্ট ম্যাচ ড্র হয়েছিল। তবে সেই ম্যাচেও হারের মুখে পড়তে হয়েছিল পাকিস্তানকে। কোনও রকমে বেঁচে যায় বাবর আজমের দল। জয়ের জন্য নিউজিল্যান্ডের ১৫ ওভারে ১৩৮ রান প্রয়োজন ছিল। কিন্তু খারাপ আলোর কারণে ম্যাচটি তাড়াতাড়ি শেষ হয়ে যায়। তবে তার আগে ৭.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৬১ রান তুলেছিল নিউজিল্যান্ড। খেলা শেষ হলে নিউজিল্যান্ড এই লক্ষ্য হয়তো অর্জন করে নিতে পারত নিউজিল্যান্ড।

Read also  Virat Kohli Posts Heartfelt Message On Social Following India's T20 World Cup Exit

Source link