Vastu Tips: বাড়িতে আয়না রাখুন বাস্তুর এই নিয়ম মেনে, না হলে ঘনাতে পারে দুর্ভাগ্য

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাস্তু অনুসারে, বাড়িতে আয়না রাখা অত্যন্ত শুভ, কিন্তু আয়নাকে যদি সঠিক নিয়ম না মেনে লাগালে কিন্তু আপনার জীবনে হতে পারে মহাবিপদ। তাই আয়নাকে অবশ্যই নিয়ম মেনে আপনার ঘরে রাখতে পারেন। বাস্তু অনুসারে, বাড়িতে আয়না অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাড়িতে আয়না ভুল বসানো অনেক ক্ষতি করতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে যেমন, দুটি আয়না কখনই একে অপরের বিপরীতে রাখবেন না এতে। এর ফলে ঘরে নেতিবাচক শক্তি আসতে পারে। 

আরও পড়ুন, Gajlakshmi Yoga 2023: তৈরি হচ্ছে ‘গজলক্ষ্মী যোগ’, বিপুল অর্থপ্রাপ্তির সম্ভাবনা এই রাশির জাতকদের!

অন্যদিকে, ঘরে আয়নাটি মাটি থেকে কম করে ৪ থেকে ৫ ফুট উচ্চতায় রাখা উচিত। শোবার ঘরে, আপনি বিছানার পাশে একটি বড় আয়নাযুক্ত সাইড টেবিল বা ড্রেসিং টেবিল রাখতে পারেন। কারণ এটি বাস্তু অনুসারে শুভ। বাস্তু অনুসারে, আয়নায় যেহেতু প্রতিফলন হয়, তা জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদি আপনার জানালার বাইরে সুন্দর দৃশ্য থাকে, তাহলে সেই জানালার বিপরীতে একটি আয়না রাখুন। এটি ইতিবাচক শক্তি এটি দিয়ে আপনার ঘরকে ভরিয়ে দিতে পারে। 

বাস্তু অনুসারে, আয়নার আকৃতিও কিন্তু আপনার জীবনে বড় প্রভাব আনতে পারে। ঘরের জন্য আয়না কিনতে হলে বর্গাকার বা আয়তক্ষেত্রাকার আয়না কিনুন। এগুলিকে আয়না বাস্তু অনুসারে শুভ বলে মনে করা হয়। ডিম্বাকৃতি, গোলাকার বা অনিয়মিত আকারের আয়না কেনা থেকে বিরত থাকুন। যেমন আপনি আপনার বসার ঘরের জন্য বর্গক্ষেত্র বা আয়তক্ষেত্রাকার আয়না ব্যবহার করতেই পারেন। তা দেখতে এবং বাস্তু, দুইয়ের জন্যই শুভ। 

বাস্তুশাস্ত্রমতে, আয়না কিন্তু আপনার সম্পদ এবং সমৃদ্ধিকেও প্রভাবিত করতে পারে। নিয়ম বলে যে আপনার যদি বাড়িতে লকার থাকে এবং সমৃদ্ধি বাড়াতে চান, তবে আরও সম্পদ আকর্ষণ করতে বাস্তু অনুসারে আয়নার দিকটি দরজার সামনে থাকা উচিত।

আরও পড়ুন, Shani Amavasya: অতি বিরল এই শনি অমাবস্যায় অশেষ পুণ্য অর্জন করতে পাঁচটি জিনিস আপনাকে করতেই হবে…

Read also  Woman married God Vishnu: ভগবান বিষ্ণুর সঙ্গে ঝামেলার আশঙ্কা নেই, তাই তাঁকেই বিয়ে করলেন মহিলা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 



Source link