UGC NET registration Date: ইউজিসি নেটের রেজিস্ট্রেশনের সময়কালের মেয়াদ বাড়ল! কত তারিখ পর্যন্ত চলবে প্রক্রিয়া?

ইউজিসি নেট ডিসেম্বর ২০২২ সালের রেজিস্ট্রেশনের সময়কালের মেয়াদ আরও বাড়ানো হল। আপাতত ২৩ জানুয়ারি পর্যন্ত এই রেজিস্ট্রেশন করা যাবে বলে জানানো হয়েছে। জানানো হয়েছে, পরীক্ষার্থীরা অনলাইন মাধ্যমে এই রেজিস্ট্রেশনের জন্য আবেদন করতে পারেন। ন্যাশনাল টেস্টিং এজেন্সির যে অনলাইন সাইট রয়েছে তা তার মাধ্যমে এই রেজিস্ট্রেশন করা যাবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ইউজিসি নেটের তরফে জানানো হয়েছে, ugcnet.nta.nic.in এই সাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে। এর আগে ইউজিসি নেট পরীক্ষায় ২০২৩ সালে ১৭ জানুয়ারি পর্যন্ত এই রেজিস্ট্রেশন করার কথা বলা হয়েছে। তবে অফিশিয়াল নোটিস অনুযায়ী, এই তারিখ ২১ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। ফর্ম ফিল আপ সংক্রান্ত কোনও অর্থ লেনদেনের ব্যাপার থাকলে তা ২৩ জানুয়ারির মধ্যে করে ফেলতে হবে। এই নিয়ম লাগু রয়েছে ২০২২ সালের ডিসেম্বরে প্রকাশিত নেট ইউজিসি পরীক্ষার নোটিসের নিরিখে। পরীক্ষার্থীদের নিশ্চিত করতে হবে যে, যে সমস্ত তথ্য তারা রেজিস্ট্রেশনের সময়ে পেশ করছে, তা একেবারে সঠিক হতে হবে। এই বাড়তি সময়ের ক্ষেত্রে কোনও ‘কারেকশন’ এর  সুযোগ নেই বলে জানানো হয়েছে। দেখে নেওয়া যাক কোন প্রক্রিয়ায় এই ইউজিসি নেট পরীক্ষার রেজিস্ট্রেশন সম্পন্ন করার কথা বলা হয়েছে। দেখে নেওয়া যাক পর পর ধাপ।

১)  প্রথমেই ইউজিসি নেটের অফিশিয়াল সাইট ugcnet.nta.nic.in.-তে যেতে হবে।

২) UGC NET December 2022 এর রেজিস্ট্রেশন লিঙ্কের হোম পেজে যেতে হবে।

৪) এরপর নিজের লগ ইন ডিটেলইস-এর সঠিক তথ্যাদি দিতে হবে।

৫) অ্যাপ্লিকেশন ফর্ম ফিল আপ করুন আর পেমেন্ট দিন।

৬) এই পর্যায় পর্যন্ত হয়ে গেলে সাবমিট-এ ক্লিক করে নিন।

৭) পেজটি ডাউনলোড করে নিন, আর একই পেজের একটি হার্ড কপি রেখে দিন।

উল্লেখ্য, আগামী মাসেই রয়েছে ইউজিসি নেট পরীক্ষা। ফেব্রুয়ারি মাসের ২১ তারিখে শুরু হবে পরীক্ষা। মার্চের ১০ তারিখ পর্যন্ত চা চলবে। বিভিন্ন বিষয়ের নিরিখে পড়ছে পরীক্ষার তারিখ। অফিশিয়াল সাইট ইউজিসি নেট-এর সাইটে গিয়ে দেখে নিতে হবে বিশদ তথ্য।

Read also  ‘ওয়ার্ক-ফ্রম-হোম’-এ কাজে লাগবে এই গ্যাজেটগুলি | Work From Home Essentials On Amazon: Laptops, Printers, Speakers, Charging Cables, And More

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

Source link