Optical Illusion IQ test: মেয়েটির এই ঘরেই লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ! ৭ সেকেন্ডে পারবেন খুঁজতে?

অপটিক্যাল ইলিউশনের দ্বারা চোখের প্রখরতা কার কতটা বেশি, তার খানিকটা আন্দাজ করা যায়। তেমনই নিজের কাছে নিজেকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া যায় নতুন একটা সমস্যাকে সমাধান করার জন্য। আর এই জায়গা থেকেই এই অপটিক্যাল ইলিউশনের সমস্যা সমাধানের একটা অসামান্য তৃপ্তি লুকিয়ে রয়েছে। একাধিক অপটিক্যাল ইলিউশনের মজার ধাঁধা সদ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তেমনই একটি সহজ ‘আইকিউ টেস্ট’ এর ধাঁধা শেয়ার করেছেন এক নেটিজেন।

সেই ধাঁধায় দেখা যাচ্ছে, একটি মেয়ের ঘরের ছবি। গোটা ছবিটিই অ্যানিমেশনে তুলে ধরা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মেয়েটি শুয়ে রয়েছে বিছানায়। আর তার চারপাশে সাজানো রয়েছে নানান ধরনের জিনিসপত্র। কোথাও তার ঘরের খেলনা পাতি, বাক্সে রয়েছে টেডি বেয়ার, রয়েছে গাড়ি। তার সামনেই একদম একটি জানলা। জানলার বাইরে দিয়ে দেখা যাচ্ছে খোলা আকাশ। মেয়েটি যে বিছানায় শুয়ে রয়েছে, সেখানেও দেখা যাচ্ছে বহু ধরনের জিনিসপত্র। মেয়েটি একটি টেডি বেয়ারকে কোলে নিয়ে শুয়ে রয়েছে। আর প্রশ্ন এখানেই। ঘর ভর্তি এত শত জিনিসের মাঝে খুঁজে বের করতে হবে কোথায় রয়েছে ব্যাঙ বাবাজি! চ্যালেঞ্জ এটাই যে, এই ঘরে কোনও এক কোণে রয়েছে ব্যাঙ। আর সেই ব্যাঙকে খুঁজে বের করতে পারলেই আপনি অপটিক্যাল ইলিউশনে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ অ্যাওয়ার্ড পেয়ে যেতে পারেন। তবে যতটা সহজ ভাবছেন এই খেলা ততটা সহজ নয়! সারা ঘর এমননিই খুঁজে বেড়ালে ওই ব্যাঙকে দেখতে পাবেন ভাবলে ভুল করবেন। ফলে চোখের দৃষ্টির সঙ্গে মস্তিষ্কের ভাবনা চিন্তার সুর, তাল, লয় এক করে এই চ্যালেঞ্জকে পার করে ফেলতে হবে।

দেখে নিন সমাধান।

এবার পেলেন তো কাঙ্খিত উত্তর? মেয়েটির মাথার কাছে রাখা ছবিতে ব্যাঙ বাবাজি হেসে চলেছেন মনের আনন্দে। ওই সবুজ অংশেই রয়েছে ব্যাঙটি। যাকে আপনি অনেকক্ষণ ধরে খুঁজছেন। এই ছবির পোস্টটি লিখে চ্যালেঞ্জ করা হয়েছে, যে এটি যিনি সমাধান করতে পারবেন তিনি ৭ সেকেন্ডের মধ্যে তার উত্তর দিয়ে দেবেন। তবে প্রশ্ন হল আপনি এই অপটিক্যাল ইলিউশনের সমাধান কত সহজে করতে পেরেছেন তা নিয়ে। ৭ সেকেন্ডে যদি ব্যাঙটিকে খুঁজে বের করতে নাও পারেন, তাহলে কত সেকেন্ডে তার হদিশ পেয়েছেন তা কাউন্ট করে রাখুন! কারণ পরের বারের অপটিক্যাল ইলিউশনের উত্তর তার থেকেও আগে দিতে হবে! এই মোটিভেশনকে সঙ্গে নিয়ে সমাধান করুন এই মজার ধাঁধা।

Read also  মাত্র ১ সপ্তাহে কমবে ওজন! জেনে নিন, কাকে বলে আদর্শ লো-কার্ব ডায়েট...।Low carb diets are often used to promote weight loss and stabilize blood sugar levels Though guidelines can vary depending on ones daily carb allowance most low carb diets typically limit foods high in carbs or added sugar

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

Source link