Optical Illusion: কুকুরের ভিড়ে লুকিয়ে রয়েছে একটি বাঘ! ঠিক ৫ সেকেন্ড দেওয়া হল, ধরতে পারবেন কি

রোজ বহু ধাঁধাই সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়ে যায়। তার কিছু খুব কঠিন, কয়েকটিতে আবার দাবি করা হয়, সেগুলি মনের কথা বলে দিতে পারে। এই ধাঁধাটি তেমন কিছুই নয়। এটি এমনি সাধারণ একটি ধাঁধা। তবে একটি চ্যালেঞ্জ আছে। এই ধাঁধার সমাধান করতে হবে ঠিক ৫ সেকেন্ডে।

বেশির ভাগ অপটিক্যাল ইলিউশনই মজার জন্য তৈরি করা হয়। যে কোনও কিছুকেই অপটিক্যাল ইলিউশন বলে চালানো যায়। তা সে একটি আঁকা ছবি হোক, কিংবা ফটোগ্রাফ। যত ক্ষণ পর্যন্ত তার মধ্যে কিছু বিষয় আছে, যা চট করে চোখে পড়ে না, তত ক্ষণ পর্যন্ত সেটিকে অপটিক্যাল ইলিউশন বলে চালানোই যায়।

সকলের পর্যবেক্ষণ ক্ষমতা সমান হয় না। আর সেই কারণেই অপটিক্যাল ইলিউশন হয়ে ওঠে মজার। কেউ কেউ খুব সহজেই কোনও অপটিক্যাল ইলিউশনের সমাধান করে ফেলেন। কারও আবার লেগে যায় অনেকটা সময়। এবার দেখে নেওয়া যাক, এই ধাঁধাটি।

এখানে কুকুরদের দলের একটি ছবি রয়েছে। যেখানে তাদের ভিড়ে লুকিয়ে রয়েছে একটি বাঘ। সেই বাঘটিকে খুঁজে পেতে হবে। কিন্তু হাতে সময় মাত্র ৫ সেকেন্ড। আপনি কি খুঁজে পাবেন এর মধ্যে? ভালো করে দেখে নিন ছবিটি।

দেখতে পেলেন কি বাঘটিকে?

সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি যিনি পোস্ট করেছেন, তিনি দাবি করেছেন, এটি অত্যন্ত সহজ একটি ধাঁধা। যাঁদের পর্যবেক্ষণ মোটামুটি ভালো, তাঁরা ৫ সেকেন্ডের মধ্যেই এই ধাঁধাটির সমাধান করতে পারবেন। যাঁদের খুব ভালো নয়, তাঁরাও ১২ সেকেন্ডের মধ্যে করে ফেলতে পারবেন।

আপনি কি দেখতে পেলেন বাঘটিকে? যদি না পেয়ে থাকেন, তাহলে আমরা খুঁজে দিচ্ছি আপনার জন্য দেখে নিন তো, খুব কঠিন ছিল কি না।

<p>ভিড়ের মধ্যে পিছনেই রয়েছে বাঘটি। </p>

ভিড়ের মধ্যে পিছনেই রয়েছে বাঘটি। 

এবার আপনার বন্ধুদের পাঠিয়ে দিন এই ধাঁধার লিংক. দেখুন, তাঁদের মধ্যে কে কত ক্ষণে পারেন এই ধাঁধার সমাধান করতে।

Read also  Body odor tips: গায়ের গন্ধে লোকজন নাক সিটকাচ্ছেন? কিছু খাবার খেলেই ঝামেলা খতম

Source link