Local train service for SET Exam 2023: SET পরীক্ষার জন্য ৮ জানুয়ারি চলবে বেশি সংখ্যক লোকাল ট্রেন, ঘোষণা পূর্ব রেলের

সেট পরীক্ষার জন্য আগামী ৮ জানুয়ারি বাড়তি লোকাল ট্রেন চালাবে পূর্ব রেল। বুধবার পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রবিবার যে লোকাল ট্রেনগুলি বাতিল থাকে, সেগুলি ৮ জানুয়ারি সকাল আটটা থেকে বিকেল চারটে পর্যন্ত স্বাভাবিকভাবেই চলবে।

বুধবার পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘রবিবার যে ট্রেনগুলি চলে না, ২৪ তম স্টেট এলিজিবিটি টেস্ট (সেট) পরীক্ষায় প্রার্থীদের বাড়তি ভিড় সামলানোর জন্য আগামী ৮ জানুয়ারি সকাল আটটা থেকে বিকেল চারটে পর্যন্ত (যে স্টেশন থেকে ট্রেন ছাড়বে) সেই সব ট্রেনগুলি চলবে। যে পরীক্ষার আয়োজন করে ওয়েস্ট বেঙ্গল কলেজ সার্ভিস কমিশন।’

কবে সেট পরীক্ষা হবে?

পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের (West Bengal College Service Commission) তরফে জানানো হয়েছে, ৮ জানুয়ারি সেট পরীক্ষা হতে চলেছে। দুটি সেশনে পরীক্ষা হবে। প্রথম সেশনে সকাল ১০ টা ৩০ মিনিট থেকে পরীক্ষা শুরু হবে। চলবে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত। তারপর বেলা ১২ টা থেকে দ্বিতীয় সেশনের পরীক্ষা শুরু হবে। দুপুর ২ টো পর্যন্ত পরীক্ষা চলবে। 

আরও পড়ুন: West Bengal SET Admit Card: প্রকাশিত হল রাজ্য SET-এর অ্যাডমিট কার্ড, ভুল থাকলে সংশোধন কীভাবে?

পরীক্ষার্থীদের জন্য কলেজ সার্ভিস কমিশনের নির্দেশিকা 

১) অ্যাডমিট কার্ড ছাড়া পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না কোনও প্রার্থী। 

২) পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা ৩০ মিনিট আগে কেন্দ্র খুলে দেওয়া হবে। পরীক্ষা শুরুর পর কোনও প্রার্থীকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। 

৩) প্রার্থীদের সরকারের দেওয়া সচিত্র পরিচয়পত্র নিয়ে যেতে হবে। 

৪) প্রশ্নপত্রের বুকলেট, ওএমআর শিট এবং অন্যত্র রোল নম্বর দেওয়ার জন্য যে নির্দিষ্ট জায়গা থাকবে, সেখানে প্রার্থীদের রোল নম্বর দিতে হবে।

আরও পড়ুন: ছুটির দিনে সহকর্মীকে ইমেল, ফোন করলেই ১ লাখ টাকা জরিমানা করবে এই কোম্পানি

Read also  Diet before wedding to control weight: এই শীতেই বিয়ে? তার আগেই ওজন কমাতে চান? সাধারণ কয়েকটি নিয়ম মেনে চলুন

৫) কোনও প্রার্থী পরীক্ষাকেন্দ্রে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা কোনওরকম ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে ঢুকতে পারবেন না। 

৬) পরীক্ষাকেন্দ্র থেকে বেরিয়ে যাওয়ার আগে প্রার্থীদের আসল ওএমআর শিট জমা দিতে হবে। টেস্ট বুকলেট এবং ওএমআর শিটের ডুপ্লিকেট কপি নিজের কাছে রাখতে পারবেন প্রার্থীরা।

৭) সরকারের তরফে করোনাভাইরাস সংক্রান্ত যে নির্দেশিকা জারি করা হয়েছে, তা মেনে চলতে হবে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন।

Source link