Friendship tips: যত বয়স বাড়ছে বন্ধুর সংখ্যা কমে যাচ্ছে? আখেরে কিন্তু লাভই হচ্ছে আপনার? কেন জানেন

অনেকেই বলেন, আমার তেমন বন্ধু নেই। কিন্তু সত্যিই কি বেশি বন্ধু থাকা ভালো? বিশেষজ্ঞরা কিন্তু এই ব্যাপারে উল্টো কথাই বলছেন। তাদের কথায়, বেশি বন্ধু থাকা একদিক থেকে নিজের জন্যই খারাপ। বরং কম বন্ধু থাকার একাধিক সুবিধা রয়েছে।

  • সম্পর্কের গভীরতা: যেকোনও সম্পর্কে গভীরতা খুবই জরুরি। নয়তো তার দাম কমে যায়। তাই যত কম মানুষ থাকবে বন্ধু হিসেবে ততই ভালো। এতে গোনাগুনতি মানুষগুলিকে সময় দিতেও সুবিধা হয়। পাশাপাশি সমপর্কের গভীরতা বাড়ে।
  • নিজের ভালো হয়: অনেক সময় দেখা যায়, বেশি বন্ধুর মধ্যে থাকলে আদতে নিজের লাভ কিছু হয় না। আপনার কথা শোনার মতো লোক খুব কম পাওয়া যায়। কম বন্ধু থাকলে নিজের মনের কথা ভাগ করে নিতে সুবিধা হয়। তাছাড়া আলোচনার মাধ্যমে নিজের ভুলত্রুটিগুলি শুধরে নেওয়া যায়। নিজেকে অনেক ভালোভাবে মেরামত করা যায়।
  • মন ভালো থাকে: কম বন্ধু থাকলে কথা বলার লোকও কম থাকে। এর ফলে মনের কথা ভাগ করে নেওয়ার সময় সম্পূর্ণ ফোকাস পাওয়া যায়। বিশেষজ্ঞদের কথায়, এতে কথা বলে মনের ভার হালকা করা যায়। পাশাপাশি আপনিই বেশি গুরুত্ব পাচ্ছেন তার কাছে, এটাও বুঝতে পারবেন। এতে নিজে থেকেই অনেকটা ভালো থাকবেন আপনি।
  • যোগাযোগ ভালো হয়: বেশি বন্ধু তো রয়েছে, অথচ কারওর সঙ্গে কারও তেমন যোগাযোগ নেই। এমনটা কিন্তু প্রায়ই দেখা যায়। তাই কম বন্ধুর সঙ্গে সময় কাটানোই ভালো। এতে বন্ধুত্বও বেশ ভালো হয়।
  • নিজের সঙ্গে সময় কাটানো যায়: দিনের শেষে নিজের সঙ্গে নিজের সময় কাটানো জরুরি। তাই বেশি লোক না থাকাই ভালো। চুপচাপ নিজের পছন্দের জায়গায় বসে সময় কাটাতে পারলে মনের দুঃখ অনেকটাই কমে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Read also  মীনের লাভ, মেষের উদ্যম; পড়ুন আজকের রাশিফল । horoscope 2022 november 20 Astrology aries-taurus-gemini-cancer-leo-virgo-libra-scorpio-sagittarius-capricorn-aquarius-pisces

 

 

Source link