Corona: করোনা নিয়ে চিনকে ভর্ৎসনা WHO-এর, আক্রান্তদের সঠিক রিপোর্ট দেওয়ার নির্দেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করোনা নিয়ে চিনকে কড়া নির্দেশিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO)। চিনকে  টিকা বাড়ানোর তাগিদ দিয়েছে। এর পাশাপাশি চিন সরকারকে করোনা সংক্রমণের সমস্ত তথ্য দিতেবলা হয়েছে। হু-এর কর্মকর্তারা করোনার ক্রমবর্ধমান সংক্রমণের সরেজমিনে দেখতে চিন সফর গিয়েছিলেন এবং সেখানে জাতীয় স্বাস্থ্য কমিশনের কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন। এমনকী চিনের জাতীয় রোগ নিয়ন্ত্রক টিমের সঙ্গেও কথা বলেন।

আরও পড়ুন, Nasal COVID Vaccine: করোনা সংক্রমণ থেকে বাঁচাতে সক্ষম নেজাল ভ্যাকসিনের ৮ ফোঁটা!জেনে নিন বিস্তারিত

৩০ ডিসেম্বর চিন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার মধ্যে উচ্চ-পর্যায়ে বৈঠক হয়। সে দেশে বেড়ে চলা কোভিড পরিস্থিতিতে আরও বেশি তথ্য নিয়ে হু সাহায্য করতে পারে। এই বৈঠকে চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন এবং ন্যাশনাল ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন অ্যাডমিনিস্ট্রেশনের উচ্চপদস্থ আধিকারিকরা বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে কোভিড-১৯ প্যানডেমিক, ভ্যারিয়েন্ট মনিটরেশন, টিকা, যত্ন, যোগাযোগ এবং গবেষণা ও উন্নয়ন সম্পর্কে জানায়।

হু বলেছে, যত দ্রুত সম্ভব হাসপাতালে ভর্তি রোগীদের তথ্য চিনের জানানো উচিত। জেনেটিক সিকোয়েন্সিং এবং টিকাদান বৃদ্ধির উপর জোর দিন। এর পাশাপাশি হাসপাতালে ভর্তি সাধারণ রোগী, আইসিইউ-তে থাকা রোগী এবং এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর তথ্য জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও, ৬০ বছরের বেশি বয়সি দরিদ্র মানুষ ও তাদর টিকাকরণ সংক্রান্ত তথ্য ও টিকাকরণও সম্ভব। বিশ্ব স্বাস্থ্য সংস্থা উচ্চ ঝুঁকিপূর্ণ ব্যক্তি, যাদের মারাত্মক রোগ রয়েছে তাদের জন্য টিকা এবং বুস্টার ডোজ দেওয়ার গুরুত্বের কথা ফের উল্লেখ করেছে।

আরও পড়ুন, Covid 19: আগামী ৪০ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ; বলছে কেন্দ্র, তবে কি এবার করোনার তৃতীয় ঢেউ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 



Source link

Read also  Benefits of lotus seeds: রোগা হতে পারছেন না? মাখানা খান! রোজ খেলে বাড়বে পুরুষদের উর্বরতাও