সোমবার রাতেই বদলে যাবে ভাগ্য! নজর রাখুন পশ্চিম আকাশে । saturn venus moon together in one line in west sky rare astronomical event trigrahi yoga

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যোতির্বিদ্যা এবং জ্যোতিষশাস্ত্র উভয়ের দৃষ্টিকোণ থেকে, সোমবার অর্থাৎ ২৩ জানুয়ারী ২০২৩, সোমবার রাতটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। সোমবার আকাশে গ্রহের মিলনের এক বিরল দৃশ্য দেখা যাবে। ১৭ জানুয়ারী, ২০২৩ তারিখে, শনি গ্রহটি স্থানান্তর করার পরে কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। এর পরে, রবিবার অর্থাৎ ২২ জানুয়ারী, ২০২৩ সালে শুক্র গ্রহটিও কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। এখন সোমবার ২৩ জানুয়ারী, ২০২৩ রাতে, চন্দ্রও কুম্ভ রাশিতে প্রবেশ করবে। এভাবে কুম্ভ রাশিতে ত্রিগ্রহী যোগ তৈরি হবে। আশ্চর্যের বিষয় হল এই ত্রিগ্রহী যোগ শুধুমাত্র শনি, কুম্ভ রাশির মূল ত্রিভুজ রাশিতে তৈরি হবে তা নয়, এটি দৃশ্যমানও হবে। আজ রাতে এই তিনটি গ্রহকে একসঙ্গে খালি চোখে দেখা যাবে।

আরও পড়ুন: Vastu Tips: বাড়িতে আয়না রাখুন বাস্তুর এই নিয়ম মেনে, না হলে ঘনাতে পারে দুর্ভাগ্য

আকাশে একসঙ্গে দেখা যাবে শনি-শুক্র ও চাঁদকে

কুম্ভে তিন গ্রহ শনি, শুক্র ও চন্দ্র একসঙ্গে আসার কারণে ত্রিগ্রহী যোগের ফলে আকাশে স্পষ্ট দেখা যাবে। টেলিস্কোপ ছাড়াই খালি চোখে দেখা যায় এই বিরল দৃশ্য। বিশেষজ্ঞদের মতে, সূর্যাস্তের পর পশ্চিমে একসঙ্গে দেখা যাবে এই তিনটি গ্রহকে। উপরের দিকে একটি অর্ধবৃত্তাকার চাঁদ দেখা যাবে। এর নিচে দক্ষিণ দিকে দেখা যাবে উজ্জ্বল শুক্র গ্রহ। তারপর শনিকে শুক্র গ্রহের নীচে দেখা যাবে।

আরও পড়ুন: Gajlakshmi Yoga 2023: তৈরি হচ্ছে ‘গজলক্ষ্মী যোগ’, বিপুল অর্থপ্রাপ্তির সম্ভাবনা এই রাশির জাতকদের!

মাত্র দেড় ঘণ্টার জন্যই দেখা যাবে এই বিরল দৃশ্য

আকাশে শুক্র, শনি ও চাঁদের সংমিশ্রণের এই বিরল দৃশ্য দেখা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে। এরপর রাত ৮টা পর্যন্ত এই দৃশ্য দেখা যাবে। অর্থাৎ, আকাশে তিনটি গুরুত্বপূর্ণ গ্রহের সমন্বয়ের এই দৃশ্য মাত্র দেড় ঘণ্টা থাকবে এবং তা কোনও টেলিস্কোপ ছাড়াই স্বাভাবিক চোখে দেখা যাবে। জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে এই ঘটনাটি যেমন গুরুত্বপূর্ণ, জ্যোতির্বিদ্যার দৃষ্টিকোণ থেকেও এই ঘটনাটি অত্যন্ত উত্তেজনাপূর্ণ হবে। কুম্ভ রাশিতে গঠিত এই ত্রিগ্রহী যোগের শুভ ও অশুভ প্রভাব সমস্ত রাশিকে প্রভাবিত করবে।

Read also  কাজের পরিবেশ সুন্দর রাখতে চান? কর্মীদের মন ভালো আছে কি না বুঝে নিন আগে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 



Source link