পেটের বাড়তি চর্বি ঝরাতে মরিয়া! পান করুন এই ৫ ধরনের জ্যুস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পেটের বেড়ে যাওয়া মেদ, আমাদের সাধারণ সমস্যা। যার সঙ্গে আমরা প্রতিদিন লড়াই চালিয়ে যাচ্ছি। অস্বাস্থ্যকর খাবার,ঘুমের অভাবের জন্য পেটের চর্বি বাড়তে থাকে। দ্রুত পেটের মেদ কমানোর জন্য আপনাকে নিয়মিত ব্যায়াম করতে হবে ও মেনে চলতে হবে স্বাস্থ্যকর ডায়েট। আপনার পেটের চর্বি ঝরাতে এই পাঁচটি সবুজ সবজি ও ফলের রস ম্যাজিকের মতো কাজ করবে। 

পালং শাক
পেটের মেদ কমাতে সাহায্য করে পালং শাকের রস। কারণ পালং শাকে কম পরিমাণে ক্যালোরি থাকে। তবে বেশি পরিমাণে থাকে ফাইবার, যা পেটের মেদ দ্রুত কমায়। 

শসার রস
শসায় ৯৫% জল রয়েছে এবং এটি ভিটামিন কে সমৃদ্ধ। তাই শসার রস অতিরিক্ত মেদ জমতে দেয়না। শরীর সুস্থ রাখতে প্রতিদিন শসার রস পান করুন।

কিউয়ির রস
ভিটামিন-সি সমৃদ্ধ কিউয়ি ফল। এই ফল রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। শরীরকে সুস্থ রাখার জন্য সেরা ফল কিউয়ি । পেটের চর্বি কমানো জন্য কিউয়ির রস খুবই উপকারি।

লাউয়ের রস 
পেটের মেদ কমাতে লাউয়ের উপকারিতা অনেক। লাউতে ক্যালোরির পরিমাণ কম। তবে পালং শাকের মতোই এই সবজিতে ফাইবার থাকে অফুরাণ যা পেটের মেদ তাড়াতাড়ি ঝরাতে সাহায্য করে। 

বাঁধাকপির রস
বাঁধাকপিতে অপরিহার্য বেশ কয়েকধরনের ভিটামিন থাকে। প্রতিদিন বাঁধাকপির রস পান করুন। শরীরের জন্য স্বাস্থ্যকর বাঁধাকপির রস। মেদ কমানোর পাশাপাশি বমি বমি ভাব,  হজমের সমস্যাও দূর করে বাঁধাকপির রস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 



Source link

Read also  সরকারি কর্মীদের জন্য বদলে যাচ্ছে নিয়ম! খরচ করতে হবে আগের থেকে বেশি টাকা । 7th Pay Commission HBA interest rate to be hiked after 31 march