Year Ender 2022: ‘কেশরিয়া’ থেকে ‘পাসুরি’- বছরভর যে পাঁচটি গানে বুঁদ থাকলো গোটা দেশ, দেখুন তালিকা – Year Ender 2022: From Keshariya to Pasoori

ভারতীয় ছবির ওতোপ্রোত অংশ মিউজিক। গান ছাড়া কোনও ছবির কথা ভাবতেই পারে না ভারতীয় দর্শক। আমাদের প্রত্যেকটি মুডের সঙ্গে তাল মিলিয়ে একাধিক সুর বাঁধেন সংগীত পরিচালকরা। কিছু গান শুনে মন তৃপ্ত হয়, আবার বেশ কিছু পার্টি নম্বরে শুনলেই কোমর দুলে উঠে। তালিকায় ফিল্মি গানের পাশাপাশি আজকাল নন-ফিল্মি গানের তালিকাটাও কম লম্বা নয়। ২০২২ সালে প্লে-লিস্টের সেরা হিন্দি গান রইল এক নজরে-

শ্রীভল্লি (পুষ্পা- দ্য রাইজ): পুষ্পা ছবির এই গান মন জয় করে নিয়েছে গোটা দেশের। রশ্মিকা মন্দানা এবং আল্লু অর্জুনের রসায়ন এই গানের বাড়তি পাওনা। সঙ্গে জাভেদ আলির মায়াবী কন্ঠস্বর তো রয়েইছে। ইউটিউবে এই গানের ভিউ সংখ্যা ৫৫৪ মিলিয়ন অর্থৎ ৫৫ কোটি বারেরও বেশি!

সামি সামি (পুষ্পা- দ্য রাইজ): রশ্মিকা মন্দানাকে ‘সামি সামি’ গানে কোমর দোলাতে দেখে নাচতে ইচ্ছে হয়নি এমন মানুষ খুঁজে পাওয়া ভূ-ভারতে বেশ দুষ্কর। এই গানের হিন্দি ভার্সনের ভিউ সংখ্যা ৫.০

পাসুরি (কোক স্টুডিও): প্রতিবেশি রাষ্ট্র পাকিস্তানের এই গান চলতি বছর হইচই ফেলেছে ভারতে। সাই গিল ও আলি শেঠির গাওয়া ‘পাসুরি’র সুরে মুগ্ধ কাশ্মীর থেকে কন্যাকুমারী। গানের ভিউ সংখ্যা ৪৭৯ মিলিয়ন।

কেশরিয়া (ব্রহ্মাস্ত্র): ব্রহ্মাস্ত্র ছবির অন্যতম বড় পাওনা অরজিৎ সিং-এর এই গানটি। রণবীর-আলিয়ার রসায়ন এই গানের মূল আকর্ষণ। গানের ভিউ সমখ্যা ৩৭০ মিলিয়ন।

আরবিক কুত্তু (বিস্ট): থলপতি বিজয় ও পূজা হেগড়ের বিস্ট ছবির এই গান চলতি বছরের অন্যতম ভাইরাল গান। সাউথের ছবির চটকদার মশলা ধীরে ধীরে গোটা দেশের মানুষের মন জয় করে নিচ্ছে তার প্রমাণ এই গানগুলি। এই গানের ভিউ সংখ্যা ৩৬১ মিলিয়ন।

ভিউ সংখ্যার বিচারে এগিয়ে থাকা অপর গানগুলো হল ‘পুষ্পা’ ছবির ‘ও আভান্থা’, ‘RRR’-এর ‘নাচো নাচো’ এবং ‘থ্যাঙ্ক গড’ ছবির ‘মানিকে মাগে হিতে’। পাশাপাশি বছর শেষে ‘বেশরম রং’ গানও কম হইচই ফেলেনি। 



Source link

Read also  Saurav Das: ‘সব্যসাচী সুস্থ আছে’, ফেক নিউজ ছড়ালে আইনি ব্যবস্থার হুমকি সৌরভের