Shah Rukh Khan: মাতৃবিয়োগ মোদীর, ‘আমার পরিবারের প্রার্থনা আপনার সঙ্গে রয়েছে’, শোকপ্রকাশ শাহরুখের

মাতৃবিয়োগ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। বয়স হয়েছিল ১০০ বছর। প্রধানমন্ত্রীর মা হলেও অতিসাধারণ জীবনযাপন করতেন হীরাবেন। শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। প্রধানমন্ত্রীরর মায়ের প্রায়াণে শোকপ্রকাশ করেছেন রাজনৈতিক মহল থেকে শুরু করে বলিউডের অনেক তারকা ব্যক্তিত্ব।

মোদীর মাতৃবিয়োগের খবরে থমথমে মায়ানগরীও। কঙ্গনা রানাওয়াত থেকে অক্ষয় কুমার, অনুপ খের, জ্যাকি শ্রফ, স্বরা ভাস্কর সহ বলিউড তারকারা এই কঠিন সময়ে প্রধানমন্ত্রীর জন্য প্রার্থনা করেছেন। প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শনিবার সকালে এক টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন বলিউডের বাদশা শাহরুখ খান।

টুইটে শোক প্রকাশ করে শাহরুখ লিখেছেন, ‘মা হীরাবেনকে হারানোর জন্য আন্তরিক সমবেদনা নরেন্দ্র মোদীজিকে। আমার পরিবারের প্রার্থনা আপনার সঙ্গে রয়েছে স্যার। ঈশ্বরের কাছে তাঁর আত্মার শান্তি কামনা করি।’

আরও পড়ুন: ‘কিছু শেষ হলে কিছু শুরু…’, শ্যুটিংয়ের শেষ দিনে আবেগঘন ‘লক্ষ্মীকাকিমা’ অপরাজিতা

অতীতে একাধিক বার নরেন্দ্র মোদীর সঙ্গে অনুষ্ঠানে দেখা হয়েছে শাহরুখ খানের। মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে ভারতীয় চলচ্চিত্র শিল্পের অন্যান্য সদস্যদের পাশাপাশি শাহরুখও উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। তখনই এক ফ্রেমবন্দি হতে দেখা যায় তাঁদের। শাহরুখ ছাড়াও আমির খান, কঙ্গনা রানাওয়াত, একতা কাপুর এবং ইমতিয়াজ আলির মতো সেলিব্রিটিরাও উপস্থিত ছিলেন ওই অনুষ্ঠানে।

গত বুধবার থেকে আহমেদাবাদের ইউ এন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিয়োলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে ভরতি ছিলেন প্রধানমন্ত্রীর মা হীরাবেন। বৃহস্পতিবার বিকেলেও খবর মিলেছিল যে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। হাসপাতাল থেকে ছুটি দেওয়ার বিষয়েও কথাবার্তা চলছিল। তারইমধ্যে শুক্রবার ভোররাত ৩ টে ৩০ মিনিটে মোদীর মা শেষনিঃশ্বাস ত্যাগ করেন বলে হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে।

এদিন গান্ধীনগরের শ্মশানে হিন্দুশাস্ত্র অনুযায়ী যাবতীয় নিয়ম-রীতি মেনে প্রধানমন্ত্রীর মায়ের শেষকৃত্যের সম্পন্ন হয়েছে। খালি-পায়ে মা’কে কাঁধ দেন মোদী, করেন মুখাগ্নিও।

Source link

Read also  সূর্যের চারপাশে ঘোরার সময় কীভাবে পরিবর্তন হয় শনির বলয়, দেখিয়ে দিল নাসা, NASA’s images show how ring of Saturn change when it travel around Sun