Hrithik Roshan: ‘আমি কাজ খুঁজছিলাম’, ‘কহো না পেয়ার হ্যায়’তে হৃতিককে কাস্টই করতে চাননি বাবা রাকেশ

সালটা ছিল ২০০০। ‘কহো না পেয়ার হ্যায়’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন অভিনেতা হৃতিক রোশন। বিপরীতে ছিলেন অমিশা প্যাটেল। ছবির পরিচালনায় ছিলেন হৃতিকের বাবা রাকেশ রোশন। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করলেও, এই চরিত্রে অভিনয়ের জন্য ছেলে হৃতিককে নাকি মোটেই প্রথমে পছন্দ ছিল না রাকেশের। এক সাক্ষাৎকারে সেই নিয়ে মুখ খুলেছেন অভিনেতা।

‘দ্য ওয়ার’ (২০১৯) অভিনেতা বলেছেন, তাঁর বাবা রাকেশ রোশন শুধুমাত্র তারকাদের সঙ্গে কাজ করার জন্য পরিচিত ছিলেন। এই ছবিতে নিজের আনকোড়া ছেলেকে কাস্ট করতে অনিচ্ছুক ছিলেন তিনি। রাকেশ কোনও বড় বড় তারকাকে ছবিতে কাস্ট করতে চেয়েছিলেন। এরপর হৃতিক ছবি হাতে করে নিজেই কাজের সন্ধান করতে শুরু করেন। এমনকি অভিনেতা জানিয়েছেন, কীভাবে তিনি বিখ্যাত ফটোগ্রাফার ডাব্বু রত্নানিকে তাঁর ছবি ক্লিক করার জন্য অনুরোধ করেছিলেন।

আরও পড়ুন: কবে পর্দায় জুটিতে দেখা যাবে? ঐন্দ্রিলার সঙ্গে জুটি বাঁধা নিয়ে কী বলছেন বিক্রম

এক সাক্ষাৎকারে হৃতিক জানিয়েছেন, ‘বাবা আমাকে বার বার বলেছিলেন, আমি তোমাকে নিয়ে কোনও ছবি বানাতে চাই না। তোমায় নিজে কিছু সন্ধান করতে হবে। বেশ কিছু স্ক্রিন টেস্ট করেছিলাম। হাতে কোনও টাকা পয়সা ছিল না। ডাব্বু রত্নানির কাছে প্রমিস করেছিলাম, উপার্জন করা শুরু করলে তাঁকে শোধ করে দেব। এসবই চলছিল। এরমধ্যেই এই অফারটা আমার কাছে আসে। আমি শুধু জানতাম, আমাকে আমার পরিচালককে সন্তুষ্ট করতে হবে।’ তিনি আরও যোগ করেছেন, দর্শকের সঙ্গে সংযোগের ক্ষেত্রে তাঁর লালন-পালন এবং সহজ-সরল হিসেবে থাকার মতো বিষয়টাকে কৃতিত্ব দেন তিনি।

তাঁর বাবার মন পরিবর্তনের সময় সম্পর্কে কথা বলতে গিয়ে হৃতিক যোগ করেছেন, ‘যখন তিনি শুনলেন যে আমি স্ক্রিন টেস্ট করছি, এবং অফার পাচ্ছি, তখন হয়তো তিনি একদিন বসে বসে ভেবেছেন, এটা কী হচ্ছে? আমি কী হারাচ্ছি? তিনি সেই সময় শাহরুখ, আমিরের কথা ভাবছিলেন। আরেকটি বিষয় ছিল, যখন তিনি সমস্ত লেখকদের সঙ্গে সেই ছবির স্ক্রিপ্টিংয়ের উপর কাজ করছিলেন— আমি সেই প্রক্রিয়ার একটি অংশ ছিলাম— এর কয়েক সপ্তাহ পরে, সবাই অনুভব করতে শুরু করে, ছবির জন্য কোনও নতুন ছেলে বা নতুন মেয়ে দরকার। একটা গোলমালের সৃষ্টি হয়েছিল। আমিও চিৎকার করেছিলাম, ‘হ্যাঁ, বাবা, আমি শাহরুখকে এটা করতে দেখতে চাই না’। এরপরই আচমকা তিনি বলে ওঠেন, আমার মাথায়ও এটা আসেনি। তবে আমি তোমাকে ছবিতে নিতে চাই।’

Read also  Paran Banerjee : এ এক অন্য 'ভূতের রাজা'র গল্প, এই শীতে আসছে ‘সৎভূত অদ্ভুত’

Source link