Debolina-Tathagatha: ‘ভুল বলেছে তথাগত’, আলাদা হওয়ার কারণ নিয়ে বিবৃতি দেবলীনার-‘আইনি বিচ্ছেদ হয়নি’

গত বছরের শেষের দিকেই প্রকাশ্যে এসেছিল তথাগত-দেবলীনার দাম্পত্য কলহ। এরপর কেটে গিয়েছে অনেকটা সময়। ফের নতুন করে চর্চায় এই ‘প্রাক্তন’ জুটির সম্পর্ক। সৌজন্যে তথাগত-দেবলীনার সাম্প্রতিক সাক্ষাৎকার। দিন কয়েক আগে এক সাক্ষাৎকারে ‘ভটভটি’ পরিচালক তথাগত দাবি করেছিলেন দেবলীনার সঙ্গে তাঁর বিচ্ছেদের সিদ্ধান্তটা দুজনের পারস্পরিক সম্মতিতে নেওয়া, পাশাপাশি আলাদা হওয়ার কারণও ব্যাখা করেন অভিনেতা। যদিও স্বামীর সেই বক্তব্যের সঙ্গে সহমত নন দেবলীনা দত্ত। হ্যাঁ, কাগজে কলমে আজও স্বামী-স্ত্রী দুজনে। আইনি পথে হেঁটে বিচ্ছেদের উদ্যোগ নেননি কেউই। কিন্তু দেবলীনার কথায়, আলাদা হওয়ার কারণ নিয়ে যা বলা হয়েছে তা সঠিক নয়। তাই পালটা জবাব দিতে প্রস্তুত তিনি। 

বিচ্ছেদের কারণ হিসাবে তথাগত জানিয়েছিলেন তাঁদের ‘বন্ধুত্ব’ নষ্ট হয়ে গিয়েছিল। জবাবে দেবলীনা আনন্দবাজার অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে জানান, ‘আমাদের বিচ্ছেদ কেন হয়েছে? তথাগত স্পষ্টভাবে বলেছে, বন্ধুত্ব দিয়ে আমাদের সম্পর্ক শুরু হয়েছিল, সেই বন্ধুত্বটা কোথাউ নষ্ট হয়ে গিয়েছিল। আর সেইজন্য আমরা বারবার হোঁচট খেয়ে পড়ছিলাম, তাই আমরা ঠিক করলাম আলাদা থাকাটাই শ্রেয়। কিন্তু এটা সঠিক নয়। তথাগত যদি বলত ও হোঁচট খেয়েছে, তাহলে আমার কিছু বলবার দরকার ছিল না। নভেম্বরের (২০২১) যে দিনটা অবধি আমরা একসঙ্গে ছিলাম, আমাদের বন্ধুত্বটা পিকচার পারফেক্ট ছিল আমার কাছে। আমি হোঁচট খাইনি। আলাদা হওয়াটা আমাদের মিউচুয়াল সিদ্ধান্ত ছিল না। আমি তথাগতকে বলেছিলাম এবার তুই আলাদা থাক।’

তবে কেন আলাদা হল এই দম্পতির পথ? দেবলীনা বললেন, ‘আমাদের আলাদা হওয়ার একটা কারণ,একটা গোল গল্প আছে। সেটা আমাদের হাঁড়ির খবর। সেটা নিয়ে আমি একটা কথাও বলব না। সম্পর্ক ভাঙার যে কারণটা বলা হয়েছে তার সঙ্গে আমি একমত নয়, তাই সেটা জানালাম। 

দেবলীনার আরও যোগ করেন, ‘আমাদের এতদিনের সুন্দর সম্পর্কের পর, আলাদা থাকার সিদ্ধান্ত নিয়েছিলাম। মানুষের প্রশ্ন থাকবেই, কিন্তু সম্পর্কের সম্মানের জন্য, মানুষটার সম্মানের জন্য আমি কারণটা বলতে চাই না’। 

Read also  Alia Bhatt Spends Cozy Christmas With Ranbir Kapoor Shares Photos From Her Celebrations At Kapoor Lunch

‘দারুণ মানুষ’ তথাগতকে বন্ধন থেকে মুক্ত করলেও দেবলীনা কিন্তু আজও সেই জায়গায় দাঁড়িয়ে। অভিনেত্রী বলেন, ‘আমি প্রেমের জায়গা থেকে একই জায়গায় রয়েছি। সেখানে দাঁড়িয়েও আমি বন্ধু হিসাবে তথাকে (তথাগত মুখোপাধ্যায়) বলেছিলাম, তুই আলাদা থাক। বন্ধুত্বটা ছিল বলেই বলতে পেরেছি। স্ত্রী বা প্রেমিকা হলে কিন্তু আমি তথাকে এই কথাটা বলতে পারতাম না’।

ডিভোর্সের আবেদন করা হয়নি দু-পক্ষের তরফেই। দেবলীনা স্পষ্ট জানালেন, ‘তথাগত যদি আমার কাছে আইনি বিচ্ছেদের প্রস্তাব আনে তাহলে আমি সঙ্গে সঙ্গে সই করে দেব। তবে আমার তরফ থেকে কোনওদিনও আইনি বিচ্ছেদের প্রস্তাব যাবে না।’

২০১২ সালে সাত পাকে বাঁধা পড়েন দেবলীনা-তথাগত। তাঁদের জুটি বরাবরই ছিল সকলের প্রিয়। একসাথে বেশ কয়েকটি পোষ্যকে নিয়েই ছিল ভরা সংসার। একে-অপরের প্রতি টান-ভালোবাসা একসময় ছিল আলোচনার বিষয়। এই দাম্পত্যের এভাবে ভেঙে যাওয়াটা অনেকেই এখনও হজম করতে পারেননি। এই বিচ্ছেদের কারণ হিসাবে বারবার উঠে এসেছে ‘ভটভটি’ নায়িকা বিবৃতির সঙ্গে তথাগতর ঘনিষ্ঠতার কথা। তথাগত সাফ জানিয়েছেন, তিনি এখন একা থাকেন, বিবৃতির সঙ্গে তাঁকে নিয়ে যা রটেছে সবটাই ‘ভুয়ো’। 

বিবৃতি-তথাগতকে নিয়ে খুব বেশি শব্দ খরচ করেননি দেবলীনাও। শুধু বুঝিয়ে দিয়েছেন সম্পর্কে থাকার গুঞ্জনে ইন্ধন না দেওয়াটাই শ্রেয়। আর সেটা দিলে মিডিয়া খবর করবেই!  

তথাগত যদি ফিরে আসতে চায় দেবলীনার কাছে? ‘মোস্ট ওয়েলকাম… আমি আর তথাগত যে জীবনযাপনটা কাটিয়েছি সেটা ইম্পপসিবল…. আমি বলব আমি ওর সাথেই শ্রেষ্ঠ ছিলাম, তাই ওকে বলব মোস্ট ওয়েলকাম’। 

Source link