ফিরে দেখা ২০২২: বছরভর ট্রেন্ডে ছিল এই হলিউড সিনেমাগুলি, the gray man to the northman hollywood movies were most watched in 2022

দ্য ব্যাটম্যান

হলিউডের জনপ্রিয় সিনেমা হল দ্য ব্যাটম্যান। এই সিনেমাটি চলতি বছরের বেশ জনপ্রিয় সিনেমা। ছবিটি ২০২২ সালের ৪ মার্চ মুক্তি পেয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন ম্যাট রিভস। সিনেমাটি ডিসি কমিকস চরিত্র ব্যাটম্যানের ওপর ভিত্তি করে তৈরি হয়েছিল। সিনেমাটি অভিনয় করেছেন তাবড় তাবড় তারকারা। তারা হলেন রবার্ট প্যাটিনসন, জো ক্রাভিৎজ, পল ড্যানো ও দ্য পেঙ্গুইন । ২০২২ সালে সিনেমাটি দেখে মানুষের উত্তেজনার শেষ ছিল না।

 ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস

ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস

চলতি বছরে হলিউডের জনপ্রিয় সিনেমা হল ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস। সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০২২ সালের ৬ মে। পরিচালনা করেছেন বিখ্যাত পরিচালক স্যাম রাইমি। মার্ভেল কমিকস চরিত্র ডক্টর স্ট্রেঞ্জ অবলম্বনে তৈরি করা হয়েছে এই হলিউড ছবিটি। এটি চলতি বছরের হলিউডের সর্বোচ্চ আয় সিনেমা। এই সিনেমায় অভিনয় করেছেন মাইকেল ওয়ালড্রন, জ্যাড বার্টলেত।

থর লাভ অ্যান্ড থান্ডার

থর লাভ অ্যান্ড থান্ডার

চলতি বছরের হলিউডের আরেকটি জনপ্রিয় সিনেমা হল থর লাভ অ্যান্ড থান্ডার। সিনেমাটি পরিচালনা করেছেন জনপ্রিয় পরিচালক টাইকা ওয়াইটিটি । ছবিটি মুক্তি পেয়েছে জুলাই মাসের ৬ তারিখ। সিনেমাটি মার্ভেল স্টুডিও দ্বারা প্রযোজিত। ছবিটি মার্ভেল কমিকসের থর চরিত্রের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। বক্স অফিসে সিনেমাটি কিন্তু দারুন সাফল্য লাভ করেছে। ৭৬০ মিলিয়ন অর্থ উপার্জন করতে সক্ষম হয়েছে এই হলিউড মুভিটি।

টপ গান ম্যাভেরিক

টপ গান ম্যাভেরিক

টম ক্রুজের সিনেমা মানেই অনুগামীদের কাছে এক আলাদা ভালোবাসা থাকবে, তা আমাদের সকলেরই জানা। চলতি বছরের ২৭ মে টপ গান ম্যাভেরিক সিনেমাটি মুক্তি পেয়েছে। ছবিটি পরিচালনা করেছেন জনপ্রিয় পরিচালক জোসেফ কসিনস্কি। সিনেমাটি মুক্তি পাওয়ার পর থেকে অনুগামীদের উচ্ছ্বাসের শেষ ছিল না। সিনেমাটি বক্স অফিসে দারুণ সাফল্য লাভ করেছিল। ১.৪ মিলিয়ণ আয় করতে সক্ষম ছিল সিনেমাটি। অ্যাকশন ড্রামায় ভরপুর ছবি এটি।

 ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার

ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার

২০২২ সালে অনুগামীরা সব থেকে বেশি দেখতে পছন্দ করেছিলেন ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার মুভিটি। সিনেমাটি মুক্তি পেয়েছিল ২২ নভেম্বর। সিনেমাটি চলতি বছরে বক্স অফিসে দারুণ সাফল্য লাভ করেছিল। ৩৩১ মিলিয়ন আয় করেছে ছবিটি। সিনেমাটি পরিচালনা করেছেন রায়ান কুগলার। কেভিন ফাইগি ছবিটি প্রযোজনা করেছেন। মার্ভেল কমিকস চরিত্র ব্ল্যাক প্যান্থারের ওপর ভিত্তি করে সিনেমাটি গড়ে উঠেছিল।

 দ্য নর্থম্যান

দ্য নর্থম্যান

জনপ্রিয় মার্কিন চলচ্চিত্র পরিচালক রবার্ট এগার্স। সিনেমাটি থ্রিলার হরর মুভি। ছবিতে সুইডিশ তারকা আলেকজান্ডার স্কারসগার্ড অভিনয় করেছেন নর্স প্রিন্স অ্যামলেথের চরিত্রে, যাকে তার বাবাকে হত্যার পর প্রতিশোধ নিতে মরিয়া হতে দেখা যাবে।

 দ্য গ্রে ম্যান

দ্য গ্রে ম্যান

২০২২ সালের জনপ্রিয় হলিউড সিনেমা হল দ্য গ্রে ম্যান। সিনেমাটি কিন্তু নেটফ্লিক্সেও দেখা গিয়েছে। ছবিটি জুলাই মাসের ২২ তারিখ মুক্তি পেয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন জো রুসো, অ্যান্থনি রুসো। অ্যাকশনে ভরপুর একটি সিনেমা। সিনেমাটিতয়ে অভিনয় করেছেন ধানুশ, রায়ান গসলিং, ক্রিস ইভান্স, আনা ডি আরমাস।

ডেথ অন দ্য নাইল

ডেথ অন দ্য নাইল

চলতি বছরের সবথেকে হলিউডের জনপ্রিয় ও বিখ্যাত সিনেমা হল ডেথ অন দ্য নাইল। সিনেমাটি মুক্তি পেয়েছে ফেব্রুয়ারি মাসের ১১ তারিখ। মুভিটি পরিচালনা জনপ্রিয় পরিচালক কেনেথ ব্র্যানা। সিনেমাটি বক্স অফিসে দারুণ সাফল্য লাভ করেছে। ১৩৭ মিলিয়ন আয় করতে সক্ষম হয়েছে সিনেমাটি। সিনেমাটিতে স্যার কেনেথ ব্রানাঘ অ্যানেটের গোঁফটি অনুগামীদের বিশেষ নজর কেড়েছে।

এক্স

এক্স

চলতি বছরে এক্স সিনেমাটি মুক্তি পেয়েছে। সিনেমাটি মুক্তি পাওয়ার পর অনুগামীদের উন্মাদনার শেষ ছিল না। বক্স অফিসে সিনেমাটি দারুণ সাফল্য লাভ করেছিল। বক্স অফিস থেকে সিনেমাটি ১৪.৮ মিলিয়ন আয় করেছে। সিনেমাটি একটি হরর মুভি।

Read also  Soumitrisha Kundu: ‘মনে হচ্ছে কোনও ডাক্তারকেই বিয়ে করতে হবে’, এ কেমন কথা ‘মিঠাই’ সৌমিতৃষার মুখে!

Source link