Weather Update: আরও নামবে তাপমাত্রা, কবে থেকে জাঁকিয়ে ঠান্ডা? বড় আপডেট হাওয়া অফিসের

#কলকাতা: সপ্তাহান্তে জাঁকিয়ে শীতের সম্ভাবনা। বৃহস্পতিবার থেকে ফের পারদ পতনের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। রবিবার ১৩ ডিগ্রির নিচে নামতে পারে কলকাতার তাপমাত্রা। আগামী দুদিন কুয়াশা বজায় থাকবে রাজ্যে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন দিন এরকমই থাকবে আবহাওয়া। বিক্ষিপ্তভাবে সকালের দিকে কুয়াশা হলেও, পরে কোথাও আংশিক মেঘলা আবার কোথাও পরিষ্কার আকাশ থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা এখনই নেই। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা বজায় থাকবে। বৃহস্পতিবার থেকে পরিবর্তন হবে তাপমাত্রার।

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। গতকাল তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকালে সর্বোচ্চ তাপমাত্রা কলকাতায় ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের জলীয় বাষ্পের পরিমাণ ৬৫ থেকে ৯০ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরের তাপমাত্রা থাকবে ১৭ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

দার্জিলিং, কালিম্পং এর পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। মালদা, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ঘন কুয়াশার সতর্কতা দেওয়া হয়েছে। বাকি জেলাতেই হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। খুব কম জায়গায় ঘন কুয়াশার সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং ছাড়া আপাতত রাজ্যের আর কোথাও বৃষ্টির কোন সম্ভাবনা নেই। আগামী তিন দিন শুষ্ক আবহাওয়া পরিষ্কার আকাশ।

শনি-রবিবারের মধ্যে ১৩ ডিগ্রিতে নেমে যেতে পারে কলকাতার তাপমাত্রা। জেলার তাপমাত্রা আরও তিন চার ডিগ্রি নিচে থাকবে। উত্তর পশ্চিমের বাতাস বইছে উত্তর-পশ্চিম ভারতের সমতল এলাকায়। শীতল উত্তুরে বাতাসের প্রভাবে আগামী দু তিন দিনে অন্তত ৪ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। সমতলেও তাপমাত্রা নামার ইঙ্গিত আবহাওয়াবিদদের।

মধ্য ভারতের কিছু রাজ্যে দু থেকে তিন ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। তবে পূর্ব ভারতে একই রকম পরিস্থিতি বজায় থাকবে আগামী তিন দিন। তারপর থেকে তাপমাত্রা ক্রমশ নামতে পারে।

আরও পড়ুন, বছরের শুরুতেই আজ মেগা বৈঠক তৃণমূল কংগ্রেসের, সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কী বলবেন

Read also  গত কয়েকদিন আগেই জিএসটি ইস্যুতে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! প্রাপ্য সেই টাকাও কেন্দ্রীয় সরকার দিচ্ছে না বলে তোপ দাগেন তিনি।

আরও পড়ুন, ২৫-এর জন্মদিনে তৃণমূল পেল ‘নতুন বাড়ি’, ক’তলা হচ্ছে ভবন? কী কী ব্যবস্থা থাকছে? জেনে নিন এবার

ঘন কুয়াশার সতর্কতা দেশের রাজধানী দিল্লি সহ পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, উত্তরপ্রদেশ এবং বিহারে। আগামী চার থেকে পাঁচ দিন এই ঘন কুয়াশার সতর্কতা রয়েছে। ঘন থেকে অতি ঘন কুয়াশার সতর্কতা উত্তরাখন্ড, পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Temperature, Weather Update, Winter in Kolkata

Source link