Vande Bharat Express|| ৪৩০ টাকাতেই বন্দে ভারতে ভ্রমণ, দেশের দ্রুত গতির ট্রেনে চড়ার স্বপ্নপূরণ মধ্যবিত্তের

#মালদহঃ মাত্র ৪৩০ টাকাতেই বন্দে ভারতে ভ্রমণ করার সুযোগ। হাওড়া- নিউ জলপাইগুড়ি গামী বন্দে ভারতেই রয়েছে এই সুযোগ।দেশের দ্রুত গতির ট্রেনে ওঠার স্বপ্ন পূরণ হবে মাত্র ৪৩০ টাকাতেই।

আগামী ১ জানুয়ারি থেকে নিয়মিত চলাচল শুরু করবে পশ্চিমবঙ্গে বন্দে ভারত এক্সপ্রেস। তার আগে ৩০ ডিসেম্বর থেকে শুরু হয়েছে বুকিং। অনেকের মধ্যেই টিকিট কাটার হিড়িক পড়েছে। দেশের দ্রুতগতির এই ট্রেনের টিকিটের দাম অনান্য ট্রেনের থেকে বেশি। তবে এই ট্রেনেই ৪৩০ টাকায় ভ্রমণের সুযোগ রয়েছে।

বাংলায় প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন হয়েছে শুক্রবার। এদিন থেকেই শুরু হয়েছে ট্রেনটির যাত্রা। প্রিমিয়াম নতুন এই ট্রেন নিয়ে প্রতিটি মানুষের মধ্যে নানান কৌতূহল। উদ্বোধনের দিন একাধিক স্টেশনে মানুষের মধ্যে উচ্ছাস দেখা গিয়েছে। নতুন এই ট্রেনের পরিষেবা, ভাড়া সহ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে মানুষের মধ্যে কৌতুকহল রয়েছে। সাধারণ মানুষের মধ্যে সবথেকে বেশি কৌতুহল রয়েছে এই ট্রেনের ভাড়া নিয়ে।‌

আরও পড়ুনঃ বছর শেষের বড় ধামাকা! দীর্ঘক্ষণ দক্ষিণরায়ের জলকেলি, গায়ে কাঁটা দেওয়া ভিডিও

রেলের পক্ষ থেকে ট্রেনটির ভাড়া নির্ধারিত করে ইতিমধ্যে টিকিট বুকিং শুরু হয়েছে। যদি ভাড়ার দিকে তাকানো যায় তাহলে ৪৩০ টাকাতেই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের যাত্রার সখ মিটতে পারে। মাত্র ৪৩০ টাকায় বন্দে ভারত এক্সপ্রেসে চড়া যেতে পারে। এমনটা অনেকেই বিশ্বাস নাও করতে পারেন, তবে সত্যিই ৪৩০ টাকায় বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে ওঠার সুযোগ দিচ্ছে ভারতীয় রেল।

আরও পড়ুনঃ স্বল্প ব্যয়ে বিপুল আয়, বছরভর ব্যাপক চাহিদা, এই সবজি চাষে ঝুঁকছে কৃষকরা

কী ভাবে মিলবে সেই সুযোগ? বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার জন্য যাত্রীদের চেয়ার কারের ভাড়া হিসাবে খরচ করতে হবে ১,৫৬৫ টাকা। ইকোনমি ক্লাসের ভাড়া হিসাবে খরচ করতে হবে ২,৮২৫ টাকা। নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া আসতে চেয়ার কারে ভাড়া হিসাবে খরচ করতে হবে ১,৫৪৫ টাকা এবং ইসি ভাড়া হিসাবে খরচ করতে হবে ২,৬৭০ টাকা। কোনও যাত্রী যদি হাওড়া থেকে মালদহ আসেন সিসি ভাড়া ৯৫০ টাকা এবং ইসি ভাড়া ১,৭৭৫ টাকা।

Read also  '৯ জানুয়ারি পর্যন্ত পঞ্চায়েত ভোটে বিজ্ঞপ্তি নয়', অন্তর্বর্তীকালীন নির্দেশ হাইকোর্টের Calcutta High Court interim order on Panchayet Election

ফেরার পথে মালদহ থেকে হাওড়া সিসি ভাড়া ১,০৫০ টাকা এবং ইসি ভাড়া ১,৮৬৫ টাকা। বোলপুর থেকে মালদহ যাওয়ার জন্য সিসি ভাড়া ৭১০ টাকা এবং ইসি ভাড়া ১,২৪৫ টাকা। আবার মালদহ থেকে বোলপুর আসতে সিসি ভাড়া পড়বে ৮১০ টাকা এবং ইসি ভাড়া ১,৩৮৫ টাকা। মালদহ টাউন থেকে বারসই জংশন যাওয়ার জন্য যাত্রীদের সিসি ভাড়া হিসেবে খরচ পড়বে ৪৩০ টাকা। ইসি ভাড়া হিসাবে খরচ পড়বে ৮২৫ টাকা। ফেরার পথে সিসি ভাড়া পড়বে ৪৪৫ টাকা এবং ইসি ভাড়া পড়বে ৮৪০ টাকা। বারসই থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার জন্য সিসি ভাড়া ৭২৫ টাকা এবং ইসি ভাড়া ১,২৩৫ টাকা। ফেরার পথে সিসি ভাড়া ৫২০ টাকা এবং ইসি ভাড়া ১,০৫০ টাকা। বোলপুর থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত সিসি ভাড়া ১,৩১০ টাকা।

অন্যদিকে, বোলপুর থেকে নিউ জলপাইগুড়ি ইসি ভাড়া ২,৩০৫ টাকা। ফেরার পথে অর্থাৎ নিউ জলপাইগুড়ি থেকে বোলপুরের সিসি ভাড়া ১,১৯০ টাকা এবং নিউ জলপাইগুড়ি থেকে বোলপুর ইসি ভাড়া ২,১৫০ টাকা। বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের যাত্রা পথে সব থেকে কম দূরত্বের স্টপেজ মালদহ টাউন থেকে বারসই জংশন। তাই এই  ক্ষেত্রে মাত্র ৪৩০ টাকা অথবা ৪৪৫ টাকাতেই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা।

হরষিত সিংহ 

আপনার শহর থেকে (মালদহ)

Published by:Shubhagata Dey

First published:

Tags: Vande Bharat Express

Source link