Vande Bharat Express: হাওড়া স্টেশনে মমতাকে জয় শ্রী রাম শ্লোগান, মঞ্চেই উঠলেন না ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

আমন্ত্রণ জানানো হয় মুখ্যমন্ত্রীকে

গত কয়েকদিন ধরেই বন্দেভার‍ত নিয়ে জোর চর্চা ছিল সোশ্যাল মিডিয়াতে। সেই মতো আজ শুক্রবার দেশের প্রথম সেমি বুলেট ট্রেন বন্দেভার‍তের উদ্বোধন হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থাকার কথা থাকলেও সকালে মা হীরাবেন মোদীর মৃত্যুর খবর শোনা মাত্র আহমেদাবাদ পৌঁছে যান। এদিন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। আর তিনি আসতেই তাঁকে ঘিরে উন্মাদনা তৈরি হয়।

দর্শক আসন থেকে জয় শ্রী রাম শ্লোগান উঠতে শুরু

দর্শক আসন থেকে জয় শ্রী রাম শ্লোগান উঠতে শুরু

স্টেশনে ঢুকেই ট্রেনটিকে দেখতে কাছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে যাওয়া মাত্র উল্টো দিকে থাকা দর্শক আসন থেকে জয় শ্রী রাম শ্লোগান উঠতে শুরু করে। একই সঙ্গে বিজেপি নেতাদের নামেও শ্লোগান তোলা হয়। আর তাতে চরম ক্ষুব্ধ হন প্রশাসনিক প্রধান। সঙ্গে সঙ্গে পুরো বিষয়টি রাজ্যপালকে জানান। পরিস্থিতি সামলাতে আসরে নামেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। সবাইকে থামার জন্য অনুরোধ করতে দেখা যায়। এমনকি মাইকে শান্ত থাকার বার্তা দিয়ে বলেন, এটা সরকারি অনুষ্ঠান। এমন কেউ করবেন না।

মঞ্চে উঠবেন না বলেও স্পষ্ট জানিয়ে দেন

মঞ্চে উঠবেন না বলেও স্পষ্ট জানিয়ে দেন

কিন্তু কে কার কথা শোনে! বিষয়টিতে মুখ্যমন্ত্রী এতটাই ক্ষুব্ধ হন যে মঞ্চে উঠবেন না বলেও স্পষ্ট জানিয়ে দেন। তাঁর কাছে ছুটে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তাঁকে বারবার মঞ্চে যাওয়ার জন্য অনুরোধও করা হয়। কিন্তু তাতে স্পষ্ট না করে দেন তিনি। এবং মঞ্চের পাশের একটি চেয়ার গিয়ে বসে যান। আর সেখান থেকেই ভাষণও দেন বলে দেখা যায়। বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে এমন ঘটনা ঘিরে রীতিমত তীব্র চাঞ্চল্য তৈরি হয় স্টেশন চত্বরে। ঘটনার পরেই মমতার নিরাপত্তায় থাকা কর্মীরা পুরো ঘিরে ফেলেন তাঁকে।

উঠছে একাধিক প্রশ্ন

উঠছে একাধিক প্রশ্ন

যদিও এই বিষয়ে বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে রাজনৈতিকমহলের মতে, রেলের অনুষ্ঠানে শুভেন্দুকে দেখেই কি মেজাজ আরও হারালেন মমতা! এমনকি এক সঙ্গে মঞ্চ বিরোধী দলনেতার সঙ্গে শেয়ার করবেন না বলেই কি মঞ্চে উঠলেন না? সেই জল্পনা উড়িয়ে দিচ্ছেন না রাজনৈতিক বিশ্লেষকরা।

Read also  Pm Modi in Bangladesh: গন্তব্য ওরাকান্দি, মতুয়া মন জয়ে শান্তনুকেও বাংলাদেশের সফরসঙ্গী করলেন মোদি!

Source link