The entire area was saved from a major fire only for the wisdom present! But how? – News18 Bangla

রানিগঞ্জ, পশ্চিম বর্ধমান : এবার ভয়াবহ অগ্নিকাণ্ড-এর হাত থেকে রক্ষা পেল রানিগঞ্জ। অগ্নি নির্বাপক ব্যবহার করে বড়সড় অগ্নিকাণ্ডর হাত থেকে রেহাই পেলেন এক হার্ডওয়ার ব্যবসায়ী। নিজের শোরুমে থাকা ফায়ার এক্সটিঙ্গুইসার ব্যবহার করে বড়সড়ের বিপদ থেকে রক্ষা পেয়েছেন তিনি। তাছাড়াও, আশেপাশের ব্যাঙ্ক এবং অন্য শোরুম থেকে অগ্নি নির্বাপক যন্ত্র এনে আগুন নিয়ন্ত্রণ করার কাজ শুরু করা হয়।

সূত্রের খবর, সট সার্কিটের জেরে লেগেছিল এই আগুন। যা নিয়ন্ত্রণ করেছেন শো-রুমের কর্মী ও বাড়ির সদস্যরা। অন্যদিকে ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে এসে পৌঁছয় রানিগঞ্জ দমকল বিভাগের একটি ইঞ্জিন। তবে তার আগে সকলে উপস্থিত বুদ্ধি খাটিয়ে ওই অগ্নি নির্বাপক যন্ত্রগুলির সাহায্যে দাউদাউ করে জ্বলতে থাকা আগুন নিভিয়ে ফেলেন।

ঘটনা প্রসঙ্গে জানা গিয়েছে, রানিগঞ্জের এন এস বি রোডের আই হসপিটাল সংলগ্ন এলাকায় অবস্থিত একটি হার্ডওয়ার দোকানে হঠাৎই আগুন লাগে। ওই শোরুমের বিদ্যুতের সুইচবোর্ডে কাজ করার সময় আগুন লেগে যায়। বিষয়টি লক্ষ্য করেন ওই দোকানের কর্মীরা। পাশাপাশি সেখানেই থাকা তার বাড়ির সদস্যরাও এই আগুন দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। তবে তার মধ্যেই উপস্থিত বুদ্ধি খাটিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে দেন তারা।

তবে আগুন ছড়িয়ে পড়লে বড়সড় অগ্নিকাণ্ডের কবলে পড়তে হত এলাকার মানুষকে। কারণ যেখানে আগুন লাগার ঘটনাটি হয়েছে, তার আশেপাশেই রয়েছে ব্যাপক পরিমাণে প্লাইউডের সামগ্রী। যেখানে আগুন ছড়িয়ে পড়লে মুহূর্তে গোটা শোরুম-সহ বাড়ি একেবারে অগ্নিপিন্ডে পরিণত হতে পারত। স্বাভাবিকভাবেই আগুন দেখে সকলে আতঙ্কিত হয়ে পড়েছিলেন। তবে উপস্থিত বুদ্ধির জোরে সেই আগুন খুব সহজেই নিয়ন্ত্রণে আনা গিয়েছে। বিশেষ কোনও ক্ষতিও হয়নি।

Nayan Ghosh

আপনার শহর থেকে (পশ্চিম বর্ধমান)

পশ্চিম বর্ধমান

পশ্চিম বর্ধমান

Tags: Fire Extinguisher, Fire Incident

Source link