Partha Chatterjee: ‘৫ মিনিট সময় দেবেন, কথা বলতে চাই’, দুর্নীতির দায় পর্ষদের ঘাড়ে দিয়ে আর্জি পার্থর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই আদালতে পেশ করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। সেখানেই সমস্ত অভিযোগ অস্বীকার করলেন তিনি। নিয়োগকর্তা নন। মন্ত্রী ছিলেন। দুর্নীতির সব দায় পর্ষদের ঘাড়ে দিয়ে  এদিন দায় এড়ালেন পার্থ চট্টোপাধ্যায়। কোনও বেআইনি কাজকে সমর্থন নয়। আলিপুরে কোর্টরুমে ঘনিষ্ঠদের কাছে দাবি পার্থর। আদালতে পরিচিত মহলে পার্থর মন্তব্য, আমি কোনও বেআইনি কাজকে সমর্থন করিনি, করবো না। বোর্ড চলে নিজস্ব বিধি ও আইন দ্বারা। 

আরও পড়ুন, বৃহস্পতিতেই দলীয় নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে মমতা, ১০ দফা ইস্যুতে জোর

প্রাক্তন শিক্ষামন্ত্রীর আবেদন, আদালতে মুখ খুলতে চান তিনি। আগামী ২৩ মার্চ ফের পার্থ চট্টোপাধ্যায়-সহ ৭ জনকে আদালতে পেশের নির্দেশ বিচারকের। ৩০ মার্চ বাকিদের কোর্টে পেশ করা হবে। পরবর্তী শুনানিতে কথা বলার জন্য মিনিট পাঁচেক সময়ের দাবি জানান পার্থ। বিচারকের কাছে পার্থ চট্টোপাধ্যায়ের আর্জি  “আমাকে ওই দিন ৫ মিনিট সময় দেবেন। আমি কথা বলতে চাই”…..। প্রসঙ্গত, একসময়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন। নিয়োগ দুর্নীতি মামলায় এখন জেলে পার্থ চট্টোপাধ্যায়। 

২ মার্চও আলিপুর বিশেষ সিবিআই আদালতে তোলা হয় তাঁকে। সেদিনও পার্থ জানান, স্কুল সার্ভিস কমিশন হোক বা প্রাথমিক শিক্ষা পর্ষদ— সবই স্বশাসিত সংস্থা। নিয়োগ সংক্রান্ত ক্ষেত্রে মন্ত্রীর কোনও ক্ষমতা নেই। তিনি যখন শিক্ষামন্ত্রী ছিলেন। নিয়োগের ক্ষেত্রে তাঁর আদৌ কোনও ভূমিকা ছিল না বলেও জানিয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। তবে এদিন আদালতে ঢোকার সময় অর্পিতাকে নিয়ে কোনও প্রশ্ন করা হলে উত্তর দেননি তিনি। বৃহস্পতিবার গ্রুপ সি নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি হয়নি। আগামী ২৩ মার্চ সেই শুনানির দিন ধার্য হয়েছে। সেদিনই আলাদাভাবে নিজের বক্তব্য জানানোর সুযোগ পাবেন পার্থ। 

আরও পড়ুন, Drug Racket Busted by STF: ছাগল ব্যবসার আড়ালে মাদকের কারবার, বিধাননগরে গ্রেফতার দম্পতি; উদ্ধার কোটি টাকার মাদক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read also  বাংলায় এবার বন্দে ভারত এক্সপ্রেস, কী কী সুবিধা থাকছে অত্যাধুনিক এই ট্রেন? Narendra Modi to inaugurate Vande Bharat Express from Howrah



Source link