Panchayat News: একেবারে ১০-এ ১০! রাজ্যের এই গ্রাম পঞ্চায়েতের কাজে খুশি গ্রামবাসীরা

#তুফানগঞ্জ : কোচবিহার জেলার তুফানগঞ্জ মহকুমার অন্তর্গত অন্দরনফুলবাড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েত ‘দশে দশ নম্বর’ পেয়েছে গ্রামবাসীদের কাছে। গ্রামবাসীদের অধিকাংশই পঞ্চায়েতের উপর সন্তুষ্ট হয়ে রয়েছেন। তাঁরা আশা করছেন, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে এই পঞ্চায়েতই জিতবেন। সেই সঙ্গে আগামী দিনে গ্রামের আরো অনেক উন্নয়নের কাজ হবে। ১০০ দিনের কাজ থেকে শুরু করে রাস্তা সংস্কার এবং জল সমস্যা সমাধানে বেশ অগ্রণী ভূমিকা পালন করেছে এই গ্রাম পঞ্চায়েত।

আগামী কয়েকমাসের মধ্যেই সম্ভবত পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা হতে পারে। তাই পঞ্চায়েত ভোটের আগেই গোটা এলাকায় বাকি থাকা উন্নয়নের কাজ সম্পন্ন করা হচ্ছে বলেও জানান গ্রামবাসীদের একাংশ। তবে এই গ্রাম পঞ্চায়েত এলাকায় উন্নয়নের বেশ কিছু কাজ অধরা রয়ে গিয়েছে। বেশ কিছু রাস্তার সমস্যা রয়েছে গোটা এলাকায়। গোটা এলাকায় বসানো হয়েছে সৌর বিদ্যুৎ পরিচালিত পথবাতি এবং বসানো হয়েছে প্রচুর জলের কল।

এলাকার মানুষেরা পঞ্চায়েতের কাছে দাবি রাখছেন দ্রুত যাতে তাঁদের এলাকার রাস্তার সমস্যা সমাধান করে দেওয়া হয়। এই সমস্যা ছাড়া এলাকায় বাকি আর কোনও সমস্যা চোখে পড়ছে না এই এলাকার গ্রামবাসীদের।

এই গ্রামের বাসিন্দা নকুল দাস বলেন, “এলাকায় রাস্তা সংস্কারের কাজ এবং নতুন রাস্তা নির্মাণের কাজ হয়েছে বেশ কিছু। এছাড়াও নতুন একটি জলের রিজার্ভার তৈরি করা হয়েছে গ্রামে। যার ফলে গ্রামের জলের সমস্যা অনেকটাই কমে এসেছে। আগামী দিনে গ্রামের আরো উন্নয়ন হোক।”

অপর একজন গ্রামবাসী রমেশ বর্মন জানান, “কিছুদিন আগেই তাঁদের বাড়ির সামনের মাটির রাস্তা পাকা করা হয়েছে। তারফলে রাস্তা দিয়ে চলাচল করতে অনেকটাই সুবিধা হচ্ছে তাঁদের। সব মিলে তিনি এই গ্রাম পঞ্চায়েতকে দশে ১০ নম্বর দিয়েছেন।”

আরও পড়ুন, শুরুতেই সুপারহিট বন্দে ভারত! বিক্রি হয়ে গেল প্রথম দু’ দিনের সব টিকিট

আরও পড়ুন,  মমতার মুখে হঠাৎ শোভন স্তূতি, নতুন বছরেই নতুন ইনিংস কাননের? ফের শুরু জল্পনা

Read also  Manab Mukherjee Cpim: দলে সকলের প্রিয়, দায়িত্ব পালনে চির সফল, মানব মুখোপাধ্যায়ের শেষযাত্রা শেষ হল মেডিক্যাল কলেজে

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে এই গ্রাম পঞ্চায়েত যদি আবার যেতে, তাহলে এই গ্রামের আরও সার্বিক উন্নয়ন হবে বলে আশা গ্রামবাসীদের সকলের।

সার্থক পণ্ডিত

Published by:Suvam Mukherjee

First published:

Source link