Mayor’s about to start new campaing “Walk to the People” program in this NewYear – News18 Bangla

#শিলিগুড়ি:  শহরবাসীর মুখে তাঁদের সমস্যার কথা শুনতে এ বার “মানুষের কাছে চলো ” কর্মসূচি মেয়রের। টক টু মেয়র, রাইট টু মেয়রের পর এবার সরাসরি মানুষের কাছে যেতে এটাই তাঁর নয়া কর্মসূচি। লক্ষ্য, বিভিন্ন এলাকায় পদযাত্রা করে জনসংযোগ বাড়ানো। আর এ নিয়ে তিনি দেরি করতেও নারাজ।নতুন বছরের দ্বিতীয় সপ্তাহ থেকেই এই কর্মসূচি শুরু করতে চান। শনিবার এই কর্মসূচির কথা নিজ মুখেই ঘোষণা করেন গৌতম দেব। বলেন, ‘মানুষের কাছে পৌঁছাতে চাই। মানুষের কাছে গিয়ে তাঁদের সমস্যার কথা শুনব। তাই মানুষের কাছে চলো কর্মসূচি হবে।’পুরনিগমে তৃণমূলের প্রশাসকবোর্ডের সময় থেকেই টক টু চেয়ারম্যান অনুষ্ঠান চালু করেছিলেন গৌতম। এরপর তৃণমূলের বোর্ড ক্ষমতায় র আসার পর টক টু মেয়র অনুষ্ঠান শুরু হয়। প্রতি শনিবার পুরনিগমে এক ঘণ্টা লাইভ ইন ফোন ইন অনুষ্ঠান করে শহরবাসীর অভিযোগ শোনেন। পাশাপাশি রাইট টু মেয়ারও চালু করেন।

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের দিকে তাকিয়েই ‘দিদির সুরক্ষাকবচ’? বিজেপিকে খোঁচা দিয়েই জবাব মমতার

আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীর মা মারা গেছেন, এ নিয়ে মন্তব্য করব না’, হঠাৎ কেন বললেন মমতা?

টক টু মিওর কর্মসূচিতে প্রচুর অভিযোগ সমস্যার কথা শুনে চটজলদি সেসব সমাধানও করেছেন তিনি কিন্তু মানুষ যাতে মেয়রকে আরো কাছে পান তার জন্য পাড়ায় পাড়ায় যেতে চাইছেন তিনি।

আপাতত প্রতি শনিবার এবং রবিবার বিভিন্ন পাড়ায় গিয়ে পদযাত্রা করবেন এবং মানুষের সঙ্গে কথা বলবেন। তার সঙ্গে থাকবে আরো আধিকারিকেরা তারা সঙ্গে সঙ্গে পাড়ার মানুষের কাছে শোনা অভাব অভিযোগ লিপিবদ্ধ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। শিলিগুড়ির মানুষের সঙ্গে সরাসরি জনসংযোগ করে তাদের কাছে গিয়ে তাদের সমস্যার কথা শুনে সেই সমস্যার সমাধান করতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন মেয়র গৌতম দেব।অনির্বাণ রায়

আপনার শহর থেকে (শিলিগুড়ি)

Tags: Siliguri

Source link