Junior karate championship team returned to Berhampore after winning medals in Bangladesh – News18 Bangla

#মুর্শিদাবাদ: ওপার বাংলাতে বাংলার জয়জয়কার। বাংলাদেশে আয়োজিত আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপে সোনা, রূপো ও ব্রোঞ্জ জয় করে দেশের মুখ উজ্জ্বল করেছে মুর্শিদাবাদের এক ৭ বছর বয়সী শিশু সহ মোট সাতজন কিশোর কিশোরী।

গত ২৮ ও ২৯ শে ডিসেম্বর বাংলাদেশের রাজধানী ঢাকা সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (B.K.S.P.) এর ব্যবস্হপনায় ও বাংলাদেশ গোজু রিয়ু ক্যারাটে ফেডারেশনের তত্বাবধানে আয়োজিত হয়েছিল “মুক্তিযোদ্ধা শহীদ আহসানউল্লাহ মাষ্টার ইন্টারন্যাশনাল বি.জি.ক্যারাটে চাম্পিয়নশিপ 2022”, এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দেশ হিসেবে উপস্থিত ছিল ভারত, নেপাল, শ্রীলঙ্কা, ভুটান ও আয়োজক বাংলাদেশও। ভারতের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

আরও পড়ুন –  ঘণ্টায় ১২০ কিমি! বন্দে ভারতের ঝড়ের গতিতে মুগ্ধ যাত্রীরা

সেখানেই মুর্শিদাবাদ জেলার ডোমকল ক্যারাটে আ্যসোসিয়েশনের সেনসাই মাহাতাব শেখের প্রশিক্ষণে সাতজন ক্ষুদে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।সপ্তমবর্ষীয় বালক বিভাগের “কাতা ” ইভেন্টে একমাত্র স্বর্ণপদক বিজয়ী হয় ডোমকলের রোমান রেজ এছাড়াও ওই শাখার সপ্তম,একাদশ ও দ্বাদশ বর্ষীয় বালক বিভাগে  “কাতা ” ও  “কুমিতে ” ইভেন্টে একটি করে সিলভার ও ব্রোঞ্জ পদক অর্জন করেছে জান্নাতুল নাঈম সেখ, তানিশ আকতার ও মারুফ ইখতিয়ার নামের তিন প্রতিযোগী।

আরও পড়ুন –  Horoscope 2023: নতুন বছরে এই রাশিদের জীবনে বড় বদলের ইঙ্গিত, আপনার জীবনেও কি হবে ওলটপালট, রইল রাশিফল

ব‍্যক্তিগত দশম ও ত্রয়োদশ বর্ষীয় বালিকা বিভাগের  “কাতা ” ও  “কুমিতে ” ইভেন্টে দুটি করে সিলভার ও ব্রোঞ্জ পদক অর্জন করেছে ইসলামপুরের অন্বিতমা বিশ্বাস ও ভূমিকা দেবনাথ । রানীনগরের রেহান আলী  “কাতা ” ও “কুমিতে”-তে একটি সিলভার ও ব্রোঞ্জ পদক অর্জন করেছে। আজ তারা দেশে ফিরছে। ডোমকল ইসলামপুর ও রানীনগরের মত প্রান্তিক এই জনপদের শিশু-কিশোরদের সাফল্যে জেলাবাসী সহ দেশ গর্বিত।

Kaushik Adhikary

আপনার শহর থেকে (মুর্শিদাবাদ)

মুর্শিদাবাদ

মুর্শিদাবাদ

Tags: Berhampore, Murshidabad

Source link