How to get Benefit of Lakshmir Bhandar and other benefits by New App introduced by Abhishek Banerjee know details here| লক্ষ্মীর ভাণ্ডার থেকে কন্যাশ্রী! ‘দিদির দূত’-অ্যাপে কি মিলবে সরকারি প্রকল্পের টাকা? কী সুবিধে পাবেন, জানুন! – News18 Bangla

#কলকাতা: দিদিকে বলোর সাফল্যের পরে এবার নতুন চমক তৃণমূলের। দলের কর্মী সম্মেলনে আজ ‘দিদির দূত অ্যাপের ঘোষণা ঘোষণা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন এই অ্যাপের মাধ্যমে সাধারণ মানুষ অনেক সুযোগ সুবিধা পেতে চলেছেন। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের মনে প্রশ্ন তাহলে কি এই অ্যাপের মাধ্যমে লক্ষ্মীর ভাণ্ডার, সবুজ সাথী, কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী ইত্যাদি সরকারি প্রকল্পের টাকাও কী মিলবে এর মাধ্যমে? আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানান, ১০ কোটি মানুষের জন্য নতুন অ্যাপ আনছে তৃণমূল। নাম ‘দিদির দূত’। তিনি জানান, এই অ্যাপের মাধ্যমে ১৫টি পরিকল্পনা পৌঁছে দেওয়া হবে সাধারণ মানুষের কাছে । ৩৫০ জন নেতানেত্রী আগামী দু’মাস গ্রামে গ্রামে পৌঁছবেন। সাধারণ মানুষ সরকারি প্রকল্পের সমস্ত সুযোগ সুবিধা পাচ্ছেন কি না, তা দেখা হবে। গুগলের প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে এই অ্যাপ।

আরও পড়ুন: ১০২ শূন্যপদ এসএসসি নবম-দশমে! নিয়োগ হয়নি কেন? ক্ষুব্ধ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

দিদির দূত: জানুন বিস্তারিত-

এই অ্যাপ মিলছে Google Play Store-এ। সেখানে গিয়ে Didir Doot লিখলেই অ্যাপটি দেখতে পাবেন। সেখান থেকেই তা ইনস্টল করতে পারবেন।

এছাড়াও দিদির দূত হিসেবে যাঁরা সাধারণ মানুষের বাড়ি যাবেন তাঁদের হাতে থাকবে একটি QR কোড স্ক্যানার। সেই স্ক্যানারের মাধ্যমে আপনারা এই অ্যাপ ইনস্টল করতে পারবেন।

ঠিক কী ভাবে কাজ করবে এই অ্যাপ ?

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ১০ জানুয়ারি থেকে তৃণমূল কর্মীরা বাড়ি বাড়ি ঘুরবেন। সেদিন থেকেই এই অ্যাপের কাজ, কী কী মিলবে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য দেবেন প্রতিনিধিরা। অভিষেক বন্দ্যোপাধ্যায় আরও জানান, মঙ্গলবার থেকে এই অ্যাপের মাধ্যমে সাধারণ মানুষকে এই অ্যাপের কাজ ও উপকারিতা বোঝাবেন দলের কর্মী নেতারা।

টাকা মিলবে এই অ্যাপে?

অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, লক্ষ্মীর ভাণ্ডার, বিধবা ভাতা, যুবশ্রী, কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী ইত্যাদি যে প্রকল্পগুলি রয়েছে তা এই অ্যাপের মাধ্যমে বোঝানো হবে সাধারণ মানুষকে। মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে যাবতীয় প্রকল্প। অ্য়াপটির মধ্যে একটি ভিডিও রয়েছে। সেই ভিডিওতে সামাজিক প্রকল্পগুলি নিয়ে বিস্তারিত তথ্য মিলবে। অর্থাৎ এই প্রকল্পের সুবিধা আপনি এখনও না পেয়ে থাকলে এই অ্যাপের মাধ্যমে তা পেতে পারেন সেই বিষয়ে মানুষকে বোঝানোর কাজ করবেন তৃণমূলের দলীয় নেতৃত্ব ও কর্মীরা।

Tags: Abhishek Banerjee, CM Mamata Banerjee, Lakshmir Bhander

Source link