Happy New Year 2023: নতুন বছরের প্রথমদিনে মেট্রো সার্ভিসে বড় রদবদল, সকাল থেকেই ভিড় মেট্রো স্টেশনে

#কলকাতা: নতুন বছরকে স্বাগত জানাতে আনন্দে মাতোয়ারা হবে শহর। সে কথা মাথায় রেখেই আজ ১ জানুয়ারি রবিবার পড়া সত্ত্বেও অতিরিক্ত মেট্রো চালাচ্ছেন কর্তৃপক্ষ। রবিবার সকাল থেকেই ব্লু লাইনে চালু হয়ে গেল দক্ষিণেশ্বর-কবি সুভাষ অবধি যাবে মেট্রো পরিষেবা। শহরমুখী অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

রবিবার এমনিতে ১৩০টি মেট্রো চললেও ১ জানুয়ারি ১৮৮টি মেট্রো চলবে। এর ফলে মেট্রোর সময়সূচিতেও খানিক বদল হয়েছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের দিকে দিনের প্রথম মেট্রো সকাল ৯টার বদলে ৬টা ৫০ মিনিটে ছাড়বে।দমদম থেকে কবি সুভাষ স্টেশনের উদ্দেশে যাওয়া মেট্রো সকাল ৯টার পরিবর্তে ৬টা ৫০ মিনিটে ছাড়বে।

Happy New Year 2023: Metro stations are flooded with people from morning

দমদম থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়া দিনের প্রথম মেট্রোটি ছাড়বে সকাল ৭টায়।

আরও পড়ুন –  Horoscope 2023: নতুন বছরে এই রাশিদের জীবনে বড় বদলের ইঙ্গিত, আপনার জীবনেও কি হবে ওলটপালট, রইল রাশিফল

দিনের শেষ মেট্রোর সময়সূচিতে অবশ্য কোনও বদল ঘটছে না। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরে (গ্রিন লাইন) রবিবার কোনও মেট্রো না চললেও শুধু বছরের প্রথম দিনের রবিবারের জন্য ৪৪টি মেট্রো চালানো হচ্ছে। ৩০ মিনিট অন্তর মেট্রো পরিষেবা পাবেন যাত্রীরা। গ্রিন লাইনে শিয়ালদহ এবং সেক্টর ফাইভ থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৯টায় এবং ওই দুই স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধে ৭টা ৩০ মিনিটে।এদিন সকাল থেকেই অবশ্য ভিড় সবচেয়ে বেশি দক্ষিণেশ্বর, দমদম, কালীঘাট মেট্রো স্টেশনে।

আরও পড়ুন –  Pele Passed Away: আর নেই পেলে, রয়ে গেল বিপুল কোটি কোটি-র সম্পত্তি, রইল হিসেব-নিকেশ

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় দেখা যাবে এসপ্ল্যানেড, ময়দান, রবীন্দ্রসদন, পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে। এটা ধরে নিয়েই পরিকল্পনা করেছে মেট্রো রেল। অন্যদিকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ, সিটি সেন্টার, করুণাময়ী স্টেশনে ভিড় হবে ধরে নিয়ে সব প্রস্তুতি সেরে রেখেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। গত ২৪ জানুয়ারি, ২৫ জানুয়ারি ও ৩১ জানুয়ারি মেট্রোয় যাত্রী যা হয়েছিল তা দেখে খুশি ছিলেন মেট্রো রেলের আধিকারিকরা। আগামীকাল থেকে আবার নয়া পরিষেবা শুরু করতে চলেছে মেট্রো।

Read also  বাড়ছে ডেঙ্গির প্রকোপ, সোমবার এক দিনে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫৯৬

ABIR GHOSHAL

Published by:Debalina Datta

First published:

Tags: Happy New Year, Metro

Source link