Even though the development work in the area, there is a lot of work left! Mixed response Pundibari Village Panchayat area people! – News18 Bangla

#পুন্ডিবাড়ি: গোটা রাজ্য জুড়ে যেখানে পঞ্চায়েতের দূর্নীতি নিয়ে সরব হয়েছে সাধারণ মানুষ। সেই পরিস্থিতে দাঁড়িয়ে গোটা পুন্ডিবাড়ি গ্রাম পঞ্চায়েতের এলাকার উন্নয়নের কাজের নিরিখে কী বলছেন পুন্ডিবাড়িগ্রাম পঞ্চায়েত এলাকার স্থানীয় মানুষেরা।

আমাদের সংবাদমাধ্যম সরাসরি পৌঁছে গিয়েছে সাধারণ মানুষের কাছে তাদের প্রতিক্রিয়া জানতে। গোটা পুন্ডিবাড়িগ্রাম পঞ্চায়েতের এলাকার উন্নয়নের কাজের নিরিখে স্থানীয় মানুষেরা যা বলেছেন তা রীতিমতো অবাক করবে সকলকে। এলাকার অধিকাংশ স্থানীয় মানুষের বক্তব্য, “গোটা এলাকায় রাস্তা এবং জলের সমস্যা সমাধান করা হয়েছে। তবে আবাস যোজনা নিয়ে প্রচুর দূর্নীতি রয়েছে। তবে অবশ্য বেশ কিছু ভাল কাজ গোটা এলাকায় হয়েছে৷ তাই বেশ ভাল নম্বর দিয়েছেন পঞ্চায়েতকে এলাকার মানুষেরা।”বিগত পঞ্চায়েত ভোটের পর কেটে গিয়েছে পাঁচটা বছর। গোটা এলাকায় এই পাঁচটা বছরে যে সমস্ত কাজ করেছে পঞ্চায়েত সেই সমস্ত বিষয়ে স্থানীয় মানুষেরা কিছুটা হলেও প্রসন্ন হয়ে রয়েছেন। আবার বেশ কিছু অভিযোগ ও রয়েছে স্থানীয় পঞ্চায়েতের উপরে। সব মিলিয়ে মিশ্র প্রতিক্রিয়া দিচ্ছেন স্থানীয় মানুষেরা।

পুন্ডিবাড়িগ্রাম পঞ্চায়েত এলাকার রাস্তা ও জলের সমস্যা একটা সময় তীব্র হয়ে উঠেছিল। তবে বিগত পাঁচ বছরে এই সমস্যা অনেকটাই সমাধান করা হয়েছে। এলাকার বেশ কিছু কাঁচা রাস্তা পাকা করার কাজ হয়েছে। এছাড়াও এলাকার বিভিন্ন অংশে জলের কল বসানোর পাশাপাশি সৌর বিদ্যুৎ পরিচালিত জলের ট্যাঙ্ক বসানো হয়েছে। তবে আবাস যোজনার ঘর দেওয়া নিয়ে একাধিক অভিযোগ রয়েছে পঞ্চায়েতের ওপর।

আরও পড়ুন: আলিপুরদুয়ারের কোদালবস্তির সিসি লাইন খুলে গেল পর্যটকদের জন্য 

আরও পড়ুন: কাপড়ের ট্রাঙ্ক থেকে বেরল মহিলার পচাগলা দেহ, ঘনাচ্ছে রহস্য

গোটা পুন্ডিবাড়িগ্রাম পঞ্চায়েত এলাকায় ১০০ দিনের কাজ করা হয়েছে বেশ কিছু। তবে স্থানীয় মানুষেরা সঠিক ভাবে টাকা পাননি। এলাকার স্থানীয় মানুষেরা এই বিষয়ে জানিয়েছেন, “গোটা এলাকায় ১০০ দিনের কাজ হয়েছে বেশ কিছু। তবে সঠিকভাবে টাকা মেলেনি ১০০ দিনের কাজের। দীর্ঘদিন পঞ্চায়েত সদস্যকে বলেও কোনও লাভ হয়নি।”

Read also  Mamata Banerjee: ‘‌প্রধানমন্ত্রীর মা মারা গিয়েছেন, তাগাদা নয়’‌, কোন বিষয়ে চুপ থাকবেন মমতা?‌

পঞ্চায়েত সদস্য এলাকার মানুষদের জানিয়েছেন, “১০০ দিনের কাজের টাকার অর্থ বরাদ্দ এখনও পর্যন্ত সঠিকভাবে পায়নি গ্রাম পঞ্চায়েত। তাই যারা কাজ করেছেন তাদের অর্থ দিতে দেরি হচ্ছে।” তবে সব মিলিয়ে বলতে গেলে গোটা পুন্ডিবাড়িগ্রাম পঞ্চায়েত এলাকায় উন্নয়নের কাজের নিরিখে মাঝামাঝি অবস্থানে রয়েছে এই গ্রাম পঞ্চায়েত। কিছু মানুষ পঞ্চায়েতের ওপর প্রসন্ন হয়ে থাকলেও কিছু মানুষের অভিযোগ রয়েছে পঞ্চায়েতের বিরুদ্ধে।Sarthak Pandit

Published by:Uddalak B

First published:

Tags: Panchayat Election 2023

Source link