| Birbhum News : Tarapith kankalitala are getting crowded at the beginning of New year  – News18 Bangla

#বীরভূম : বছরের প্রথম দিন বিভিন্ন জায়গা থেকে পর্যটকদের আগমন দেখা গেল বীরভূমের অন্যতম শক্তিপীঠ তারাপীঠে এবং সতীপীঠ কঙ্কালীতলায়। বছরের প্রথম দিন তারা মা এবং কঙ্কাকালী মায়ের কাছে সারা বছর যাতে ভালোভাবে সবার কাটে তার জন্যই তাদের প্রার্থনা করতে দেখা যায়। তবে শুধু বছরের প্রথম দিন নয়, নতুন বছর শুরু হতেই প্রতিবছর ভিড় বাড়তে দেখা যায় এই সকল তীর্থক্ষেত্রগুলিতে।

গত দুবছর করোনা অতিমারি চলার কারণে সেই ভাবে হয়তো পর্যটকরা এই সকল তীর্থক্ষেত্রে আসতে পারেননি স্বাচ্ছন্দে। কিন্তু এই বছর ওমিক্রন বিএফ সেভেন নিয়ে আতঙ্ক থাকলেও এখনো পর্যন্ত বীরভূমে কোন বিধি নিষেধ জারি হয়নি। স্বাভাবিকভাবেই গত দু’বছরে তুলনায় পর্যটকদের ভিড় বাড়তে দেখা যাচ্ছে।

আরও পড়ুন –  Weather Update: হু হু করে নামছে তাপমাত্রা! ঘন কুয়াশার চাদরে মোড়া নবাবদের শহর

ইংরেজি বছরের প্রথম দিন রবিবার তারাপীঠে বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে হাজার হাজার ভক্তদের আগমন দেখা যায়। তারাপীঠ মন্দির কমিটির তরফ থেকে দাবি করা হয়, অন্ততপক্ষে ৫০ হাজার ভক্ত এদিন মন্দিরে এসে মায়ের পুজো দেন। রাত একটা থেকে লাইনে দাঁড়িয়ে তারা পুজো দেন বলে জানা যাচ্ছে। করোনাকালে দুবছর সেইভাবে মানুষের আগমন না হওয়ায় এই বছর স্বাভাবিক আগমন দেখা গিয়েছে। আগত ভক্তদের তরফ থেকে পরিবার এবং অন্যান্যদের মঙ্গল কামনায় মায়ের পূজো দেওয়া হয় বলে দাবি করেছেন।

আরও পড়ুন –  Love Affairs: কেলোর কীর্তি নাকি অন্ধ প্রেম, শ্বশুরকে মদ খাইয়ে শাশুড়িকে নিয়ে পালাল জামাই, তারপর…

একই ছবি ধরা পড়ে বীরভূমের বোলপুর মহকুমার কঙ্কালীতলায়। সেখানেও দূর দুরান্ত থেকে ভক্তদের আগমন দেখা যায় ইংরেজি বছরের প্রথম দিনে। এত ভক্তের আগমন গত দু বছরে দেখা যায়নি।এখন এই পরিস্থিতিতে যখন বীরভূমের পর্যটন কেন্দ্রগুলিতে নতুন বছরের শুরু থেকেই ভিড় জমতে শুরু করেছে তখন যারা এই সকল তীর্থক্ষেত্র অথবা পর্যটন কেন্দ্র ঘুরে দেখার পরিকল্পনা গ্রহণ করছেন তাদের আগে থেকেই হোটেল বুকিং করে নিতে হবে। এমনিতে তারাপীঠ এবং বোলপুরে অনেক হোটেল থাকলেও সময়ের পরিপ্রেক্ষিতে সেই সকল হোটেলের চার্জ অনেক বৃদ্ধি পেতে দেখা যায়। তাই সমস্যা এড়িয়ে চলতে পরিকল্পনা অনুযায়ী আগে থেকেই হোটেল বুকিং করে রাখাই ভাল।

Read also  বাড়ছে উত্তেজনা! এলএসির কাছাকাছি ৩ বায়ুসেনা ঘাঁটিতে যুদ্ধবিমান-ড্রোন মোতায়েন চিনের

Madhab Das

আপনার শহর থেকে (বীরভূম)

Published by:Debalina Datta

First published:

Tags: Birbhum, Tarapith

Source link