‘সিপিএমকে সঙ্গে নিয়ে সুবিধা দিচ্ছে বিজেপিকে,’ কংগ্রেসের উপর ক্ষুব্ধ কুণাল – News18 Bangla

কলকাতা: এবার খোলাখুলি কংগ্রেসের বিরোধিতায় নামল তৃণমূল। রাজ্যে রাজ্যে অবিজেপি দলগুলিকে কংগ্রেস ক্ষতি করছে বলে এবার অভিযোগ করেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ। কংগ্রেস নিজে কিছু করতে পারবে না জেনেই অন্য সম্ভাবনাময় বিজেপি বিরোধী দলগুলোকে বিব্রত করছে বলে মন্তব্য করেন কুণাল। মমতা অখিলেশ বৈঠকের ঠিক আগে তৃণমূল মুখপাত্রের খোলাখুলি কংগ্রেস বিরোধিতা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

কুণাল ঘোষের কথায় উঠে এসেছে, “আজ অবশ্যই গুরুত্বপূর্ণ মিটিং। আলোচিত ইস্যু নিয়ে কথা হবে। উন্নয়নের বিষয় নিয়ে এগিয়ে যাওয়া হবে। এই বৈঠকের ফলে দলের কর্মীরা চাঙ্গা হবেন। এমনিতেই প্রত্যন্ত এলাকায় নানা কর্মসূচী পালিত হচ্ছে। ক্রমাগত আত্মশুদ্ধির পথে তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় স্তরের নেত্রী। তিনি সবচেয়ে বেশি গ্রহণযোগ্য নেত্রী। অখিলেশ ও মমতার সম্পর্ক যথেষ্ট ভাল। তাই জাতীয় স্তরের দুই নেতা, অবিজেপি-অকংগ্রেসি নেতা-নেত্রী দেখা করবেন।”

তিনি আরও বলেন, “আমরা কংগ্রেসকে বাদ দিতে বলছি না। কিন্তু দিল্লিতে বেসিক বিশ্বাসযোগ্যতাটা কোথায়? বলবে বিজেপি বিরোধিতা। আর বাংলায় সিপিএমকে সঙ্গে নিয়ে সুবিধা করে দেওয়া বিজেপিকে। জলসাঘরের ছবি বিশ্বাসের মতো আচরণ করছে। ভোট কেটে বিজেপির হাত শক্তিশালী করছে। কংগ্রেস তার মানসিকতা বদলাবে আশা করি।”

প্রসঙ্গত, কংগ্রেসের ভূমিকা নিয়ে বিগত কয়েক দিন ধরেই তীব্র আক্রমণ শানাচ্ছে তৃণমূল কংগ্রেস। পাল্টা আক্রমণ করছে কংগ্রেস শিবির। বিশেষ করে সাগরদিঘী উপনির্বাচনে কংগ্রেস জয় লাভের পরেই এই বিষয়ে জোর মতান্তর শুরু হয়েছে উভয় পক্ষের মধ্যে। সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে, বিজেপি বিরোধিতায় কংগ্রেসের ডাকে একাধিক বৈঠকে অবিজেপি একাধিক দল সামিল হলেও তাতে সামিল হচ্ছে না তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন,  কঠিন সময়, চ্যালেঞ্জ অনেক, পঞ্চায়েতের আগে আজ মেগা বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় 

আরও পড়ুন, আপনারা কি তদন্ত করতে জানেন না, ক্ষোভ উগরে দিয়ে সিবিআইকে প্রশ্ন বিচারপতির

দেখা যাচ্ছে গত কয়েক দিন ধরে সংসদেও তৃণমূল কংগ্রেসের তরফে আলাদা করে কর্মসূচি নেওয়া হচ্ছে। কখনও আবার আলাদা করে আন্দোলনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। কুণাল ঘোষ জানিয়েছেন, “তৃণমূল কংগ্রেস একা লড়াই করার ক্ষমতা রাখে।”

Tags: Kunal Ghosh

Source link