বিষাক্ত ফল খেয়ে অসুস্থ আট শিশু। প্রত্যেকের বয়স ছয় থেকে ১৪ বছর বলে জানা যাচ্ছে। আজ শনিবার বিকেলে মাঠে খেলতে চায় ওই আট শিশু।

Purulia Bankura

oi-Kousik Sinha

  • |
Google Oneindia Bengali News

বিষাক্ত ফল খেয়ে অসুস্থ আট শিশু। প্রত্যেকের বয়স ছয় থেকে ১৪ বছর বলে জানা যাচ্ছে। আজ শনিবার বিকেলে মাঠে খেলতে চায় ওই আট শিশু। সেখানেই খেলার ফাঁকে বাদাম ভেবে বেশ কিছু ফল মুখে তুলে নেয় বলে জানা যায়। যা কিনা সম্পূর্ণ বিষাক্ত বলে জানা যায়। আর তা খেয়েই অসুস্থ আট শিশু।

বিষাক্ত ফল খেয়ে অসুস্থ আট শিশু!

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ওন্দা থানার রামসাগর গ্রাম পঞ্চায়েতের তেঘরিয়া গ্রামে। ঘটনাকে কেন্দ্র ব্যাপক আতঙ্ক তৈরি হয় এলাকায়। ঘটনার পরেই ‘অসুস্থ’ ওই আট শিশুকে স্থানীয় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই মুহূর্তে অসুস্থ আট শিশু সেই সরকারি হাসপাতালেই চিকিৎসাধীন বলে জানা যাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, বিকেলে শিশুরা গ্রামের মাঠে খেলা করছিল। সেইসময় স্থানীয় এলাকার একটি গাছের ফল কুড়িয়ে তার বীজ বের করে বাদাম ভেবে খেয়ে ফেলে উপস্থিত সবাই। এই ঘটনার পর বাড়ি ফিরে সন্ধ্যার দিকে তাদের বমি, পায়খানা, পেট ব্যাথা শুরু হয়। অসুস্থ শিশুদের প্রথমেই গুরুতর অসুস্থ অবস্থায় স্থানীয় রামসাগর প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্তু পরিস্থিতি ক্রমশ জটিল হতে শুরু করে বলে খবর।

আর এরপরেই সেখান থেকে ওন্দা সুপার স্পেশালিটি ও পরে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়।

অন্যদিকে আরও জানা যাচ্ছে, ওই সমস্ত শিশুরা যে ফল খেয়েছিল সেই ফল খেয়ে পরীক্ষা করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন আরও এক মহিলা। যিনি কিনা ওই গ্রামের বাসিন্দা বলে জানা যাচ্ছে। আর একই ভাবে ওই মহিলারও শারীরিক ভাবে একাধিক সমস্যা শুরু হয়। আর এরপরেই তাঁকেও বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়।

চিকিৎসকরা পুরো বিষয়টি খতিয়ে দেখছেন। তবে আতঙ্কের কিছু নেই বলেই হাসপাতালের তরফে জানানো হয়েছে। পাশাপাশি প্রশাসনের তরফেও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে। কি ফল খেয়ে এই ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।

Read also  Mamata Banerjee: 'আমার মধ্যে সেই লড়াই বেঁচে আছে', জীবনের বিশেষ দিনটি স্মরণ করে টুইটে লিখলেন মমতা

English summary

8 children fell ill in Bankura, west bengal after eating a poisonous fruit

Story first published: Saturday, December 31, 2022, 23:15 [IST]

Source link