বাংলায় ফিরছে টাটা, তৈরি হবে মেট্রো’র বগি! ৪১ লাখ চাকরির দিশা দেখালেন মমতা | মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনে বাংলায় কর্মসংস্থানে বড় সুযোগ শিল্প নিয়েও বড় বার্তা

১ লক্ষ ১৪ হাজার লাখ কোটি টাকা বিনিয়োগ

আজ বুধবার নবান্নে সমস্ত শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে একাধিক দফতরের মন্ত্রী এবং সচিবরা উপস্থিত ছিলেন। আর সেই বৈঠক থেকেই কর্মসংস্থান নিয়ে বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আগামিদিনে ৪১ লক্ষ মানুষের কর্মসংস্থান বাংলাতে হবে বলেও এদিন জানিয়েছেন তিনি। আর তা বলতে গিয়ে এদিন মমতা জানান, এমএসএমই সেক্টরে ব্যাপক উন্নয়ন ঘটেছে। শুধু তাই নয়, ১ লক্ষ ১৪ হাজার লাখ কোটি টাকা বিনিয়োগ হয়েছে বলেও দাবি তাঁর।

১ কোটি মানুষের চাকরি হয়ে গিয়েছে

১ কোটি মানুষের চাকরি হয়ে গিয়েছে

আর তাতেই ৪১ লাখ মানুষের কর্মসংস্থান হবে বলেও এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা বলতে গিয়ে ইতিমধ্যে ক্ষুদ্র এবং মাঝারি শিল্পে ১ কোটি মানুষের চাকরি হয়ে গিয়েছে বলে এদিন জানিয়েছেন প্রশাসনিক প্রধান। আর তা বলতে গিয়ে বানতলায় চর্মনগরীর প্রসঙ্গ টানেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, তিনি যে এই বক্তব্য দিচ্ছেন তা কেন্দ্রীয় সরকারের কর্মসংক্রান্ত তথ্য থেকেই পাওয়া বলে জানিয়েছেন প্রশাসনিক প্রধান।

শিল্পে জোয়ার

শিল্পে জোয়ার

অন্যদিকে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে কলকাতায় তাঁদের পূর্বাঞ্চলীয় শাখা তৈরি করছে। এজন্যে দেড় হাজার কোটি টাকা বিনিয়োগ হতে চলেছে বলে এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আর এজন্যে ৩০ হাজার মানুষের চাকরি হবে বলে এদিন জানিয়েছেন তিনি। যা বাংলার বেকারত্ব সমস্যা অনেকটাই মেটাতে সাহায্য করবে বলে এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। অন্যদিকে খড়গপুরে টাটা-হিটাচির তাঁদের একটি সংস্থাকে সরিয়ে আনছে বলে জানিয়েছেন তিনি। সেখানেও ব্যাপক কর্মসংস্থান হবে। এছাড়াও মেট্রোর কোচ বাংলাতে তৈরি হবে বলেও এদিন জানিয়েছেন প্রশাসনিক প্রধান। পাশাপাশি ওয়াগন শিল্পে=ও বাংলায় জোয়ার বলে এদিন জানিয়েছেন তিনি।

সম্মেলন নিয়ে একাধিক রাজ্যে বৈঠক

সম্মেলন নিয়ে একাধিক রাজ্যে বৈঠক

আগামী নভেম্বর মাসে বিশ্ববঙ্গ সম্মেলন রয়েছে রাজ্যে। আর তা সাফল্যের মুখ দেখাতে এখন থেকেই ঝাঁপিয়ে পড়ার কথা বললেন মুখ্যমন্ত্রী। এজন্যে দেশের একাধিক রাজ্যে সম্মেলনের মিটিং হবে। শুধু তাই নয়, রোড শো করার কথাও এদিন বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলে রাখা প্রয়োজন, আগামী ২১, ২২ এবং ২৩ নভেম্বর এই সম্মেলন হওয়ার কথা রয়েছে কলকাতায়।

Read also  বিজেপিতে ভাঙন কি সত্যি ডিসেম্বরেই, অভিষেকের পর জল্পনা উসকে দিলেন কুণালও, Kunal Ghosh increases speculation of BJP’s broken in December before Panchayat Election of West Bengal

Source link